সিলিন্ডার গ্যাসের দাম একলাফে বাড়ল ১৪১ টাকা

Slider অর্থ ও বাণিজ্য

টানা কয়েক দফা কমার পর এবার একলাফে ১৪১ টাকা বাড়ল তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম। ভোক্তাপর্যায়ে ১২ কেজি সিলিন্ডারের দাম ১৪১ টাকা বাড়িয়ে ১ হাজার ১৪০ টাকা নির্ধারণ করা হয়েছে। যা এতদিন বিক্রি হয়ে আসছিল ৯৯৯ টাকায়।

আজ বুধবার বিকেলে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) দাম বাড়ানোর এই ঘোষণা দেয়।

আজ প্রতি কেজি এলপিজির মূল্য ৮ টাকা ৯৩ পয়সা বাড়িয়ে ৯১ টাকা ১৪ পয়সা নির্ধারণ করা হয়েছে। গত জুলাই মাসের শুরুতে ৬ টাকা ২৭ পয়সা কমিয়ে ৮৩ টাকা ২১ পয়সা করা হয়েছিল। এতে ১২ কেজি এলপিজির দাম দাঁড়িয়েছিল ৯৯৯ টাকায়।

অন্যদিকে, প্রতি লিটার অটোগ্যাস জুলাই মাসে ছিল ৪৬ টাকা ৫৯ পয়সা। অটোগ্যাসের মূল্য বাড়িয়ে প্রতি লিটারের দাম ৫২ টাকা ১৭ পয়সা করা হয়েছে।

বিইআরসির সমন্বয়কৃত মূল্য তালিকা অনুযায়ী সাড়ে ৫ কেজি সিলিন্ডার গ্যাসের দাম ৫২২ টাকা, সাড়ে ১২ কেজির দাম ১ হাজার ১৮৭ টাকা, ১৫ কেজির দাম ১ হাজার ৪২৪ টাকা, ১৬ কেজির দাম ১ হাজার ৫১৯ টাকা, ১৮ কেজির দাম ১ হাজার ৭০৯ টাকা, ২২ কেজির দাম ২ হাজার ৯০ টাকা, ২৫ কেজির দাম ২ হাজার ৩৭৪ টাকা, ৩০ কেজির দাম ২ হাজার ৮৯৪ টাকা করা হয়েছে।

এছাড়া ৩৩ কেজি সিলিন্ডার গ্যাসের দাম ৩ হাজার ১৩৪ টাকা, ৩৫ কেজির দাম ৩ হাজার ৩২৪ টাকা ও ৪৫ কেজির দাম ৪ হাজার ২৭০ টাকা নির্ধারণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *