গাজীপুর থেকে বেশী ডেঙ্গু রোগী টঙ্গীতে নাগরিকরা শঙ্কিত

Slider গ্রাম বাংলা


টঙ্গী(গাজীপুর) প্রতিনিধি: গত ২৪ ঘন্টায় গাজীপুর সদর থেকে টঙ্গীতে সবচেয়ে বেশী ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তিহয়েছেন। বৃহসপতিবার(২০ জুলাই) বিকেলে এই তথ্য জানা গেছে।

টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনালের হাসপাতালের পরিচালক ডা: জাহাঙ্গীর আলম জানান, গত ২৪ ঘন্টায় এই হাসপাতালে ৩জন শিশু সহ মোট ২২জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। বর্ততমানে এই হাসপাতালে মোট ভর্তিি ডেঙ্গু রোগীর সংখ্যা ৫৩জন।

এদিকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল সুত্রে জানা যায়, গত ২৪ ঘন্টায় ১৪জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। বর্তমানে এই হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৩৬জন।

এদিকে টঙ্গীর বিভিন্ন এলাকায় লার্ভা নিধনে তেমন কোন কার্যক্রম চোখে পড়েনি। তবে গাজীপুর সিটিকরপোরেশনের সচিব এম আব্দুল হান্নান বলেছেন, গত মাসে লার্ভা নিধনে ৫টি অভিযান পরিচালনা করা হয়েছে। এই মাসে অভিযান চলমান আছে। বিস্তারিত জানতে তিনি প্রধান সম্পত্তি কর্মমকর্ততার সাথে যোগাযোগ করতে বলেন। কিন্তু প্রধান সম্পত্তি কর্মমকর্ততা নমিতা দে‘কে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেনি।

অনুসন্ধানে জানা যায়, টঙ্গী এলাকায় অসংখ্য ময়লাযুক্ত পুকুর, খাল ও ডোবা রয়েছে। এই সব খালে প্রতিদিন শিল্পকারখানার বর্জ্য পড়ে ময়লা পানিতে সয়লাব হয়ে যায় বিভিন্ন এলাকা। সাথে আছে তুরাগ নদীর দূর্গগ্ধময় পানি। পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা, মশার ঔষুধ ছিটানো ও লার্ভা নিধনে অভিযান জোড়ালো করার দাবী নাগরিকদের।

টঙ্গী এলাকার বাসিন্দারা বলছেন, মশার ঔষুধ দেয়া বা লার্ভা নিধনের তেমন কোন উদ্যোগ চোখে পড়ছে না।

টঙ্গীর মিলগেট এলাকার বাসিন্দা হাবিবুর রহমান টিটু জানান, মশার ঔষুধ কখন দেয় তা জানিনা। তবে চারিদিকে যেভাবে ডেঙ্গু হানা দিয়েছে এতে তিনি শঙ্কিত বলে জানান।

বড় দেওড়া এলাকার বাসিন্দা মনির হোসেন বলেন, ঔষুধের খবর নেই। ডেঙ্গুর বিস্তাররোধে দ্রুত পদক্ষেপ নেয়া উচিত।

গাজীপুর জেলার টঙ্গীতে ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় সাধারণ মানুষের মধ্যে ডেঙ্গু আতঙ্ক দেখা দিয়েছে। ডেঙ্গু নিয়ন্ত্রনে তারা দ্রুত জরুরী ভিত্তিতে পদক্ষেপ নেয়ার জোর দাবী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *