চট্টগ্রামে বিএনপি-আ. লীগের পাল্টাপাল্টি হামলা-ভাঙচুর

Slider চট্টগ্রাম


বিএনপির পদযাত্রা শেষে চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মহিউদ্দিন বাচ্চুর নির্বাচনী কার্যালয়ে হামলা, প্রচারণার গাড়ি ও যানবাহন ভাঙচুরের ঘটনা ঘটেছে। ভাঙচুর শেষে চলে যাওয়ার সময় কয়েকজনকে পুলিশের হাতে তুলে দেন ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা।

অন্যদিকে নির্বাচনী কার্যালয়ে হামলার জবাবে সড়ক অবরোধ করে বিক্ষোভের পাশাপাশি নগরীর নুর আহমদ সড়কে বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনে ভাঙচুর করেন ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা। সেখানে মাঠে খেলার সময় কয়েকজন স্কুলছাত্রকে ‘বিএনপির কর্মী’ ভেবে মারধর করা হয়। এ ছাড়া জিয়াউর রহমানের ছবি ভাঙচুর, দুটি মোটরসাইকেল ভাঙচুর ও ব্যানারে আগুন দেওয়ার ঘটনা ঘটে।

আজ বুধবার বিকেলে নগরীর খুলশী থানার লালখান বাজারে জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের গেটের বিপরীতে প্রধান নির্বাচনী কার্যালয়ে হামলার এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে আনুমানিক ১০০ গজের মধ্যেই দামপাড়া পুলিশ লাইনে নগর পুলিশের সদর দপ্তর।

নির্বাচন পরিচালনা কমিটির প্রচার সেলের সমন্বয়ক ও নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক বলেন, তারা উত্তর আগ্রাবাদ ওয়ার্ডে প্রার্থীকে নিয়ে প্রচারণায় ছিলেন। তখন খবর পান বিএনপির পদযাত্রা শেষে লালখান বাজারে মূল নির্বাচনী কার্যালয়ে হামলা হয়েছে। কার্যালয়ে তখন নেতাদের মধ্যে কেউ ছিলেন না। কয়েকজন কর্মী ছিল। সেই সুযোগে বিএনপির নেতাকর্মীরা পরিকল্পিতভাবে হামলা করেছে।

নির্বাচনী কার্যালয়ে কারা হামলা করেছে, সে বিষয়ে অবগত নয় বলে জানিয়েছেন নগর বিএনপির সাবেক উপদপ্তর সম্পাদক ইদ্রিস আলী। তিনি আমাদের সময়কে বলেন, ‘আমরা শান্তিপূর্ণভাবে পদযাত্রা কর্মসূচি শেষ করেছি। দলীয় কার্যালয়ে হামলার খবর শুনে ছুটে যাই। বিএনপি কার্যালয়ের সামনে ছেলেরা খেলছিল, তাদের দলীয় কর্মী মনে করে পিটিয়েছে ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা। কার্যালয় ভাঙচুর করেছে, দুটি মোটরসাইকেল ভেঙেছে। বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ছবি ভাঙচুর করেছে।’

এদিকে, হামলা-ভাঙচুরের প্রতিবাদে লালখান বাজার মোড় থেকে ওয়াসার মোড় পর্যন্ত সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের স্থানীয় নেতাকর্মীরা। এ সময় তারা হামলাকারীদের বিচার দাবি করেন।

নির্বাচনী কার্যালয় ভাঙচুরের প্রতিবাদে আগামীকাল বৃহস্পতিবার বিকেল ৩টায় প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছে মহানগর আওয়ামী লীগ। আজ সন্ধ্যায় সাংবাদিকদের এ তথ্য জানান মহানগর আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *