‘বেদের মেয়ে জোসনা’র রেকর্ড ভাঙছে ‘প্রিয়তমা’

Slider বিনোদন ও মিডিয়া

বাংলাদেশের চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে সবচেয়ে সুপারহিট সিনেমা ‘বেদের মেয়ে জোসনা’। ১৯৮৯ সালে নির্মিত এই সিনেমাটি আয়ের দিক থেকেও এগিয়ে আছে এই ইন্ডাস্ট্রিতে। যার আয় প্রায় ২০ কোটি টাকা। তোজাম্মেল হক বকুলের পরিচালনায় সিনেমার প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন ইলিয়াস কাঞ্চন ও অঞ্জু ঘোষ। এবার ‘বেদের মেয়ে জোসনা’র আয়ের রেকর্ড ভাঙতে চলেছে শাকিব খানের সিনেমার ‘প্রিয়তমা’।

গেল ঈদে মুক্তি পাওয়া হিমেল আশরাফের ‘প্রিয়তমা’ সিনেমায় শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন কলকাতার অভিনেত্রী ইধিকা পাল। রোমান্টিক ঘরানার এই সিনেমাটি ইতিমধ্যেই আয় করেছে- প্রথম সপ্তাহে ১০ কোটি ৩০ লাখ, দ্বিতীয় সপ্তাহে ৮ কোটি ৫৫ লাখ আর দেশের বাইরে থেকে ৯০ লাখ ৭২ হাজার টাকা। আর আয়ের এই তালিকাটি প্রকাশ করেছে সিনেমার পরিচালক ও প্রযোজক আরশাদ আদনান।

হিসাব কষে দেখা যায়, ‘বেদের মেয়ে জোসনা’র আয়ের রেকর্ড প্রায় ছুঁয়ে ফেলেছে ‘প্রিয়তমা’। আর খুব শিগগিরই এর আয়ের রেকর্ড ভাঙতে যাচ্ছে শাকিব। তবে যদি গত প্রায় ৩৪ বছরের মুদ্রাস্ফীতি এবং টাকার মানের বিষয়টি বিবেচনায় আনা হয়- তাহলে আজও সর্বকালের সর্বোচ্চ আয় করা সিনেমার তালিকায় থাকবে ‘বেদেরে মেয়ে জোসনা’।

এদিকে, ‘বেদের মেয়ে জোসনা’ সিনেমার গল্প শুধু দর্শকদের মনই জয় করেনি। এ সিনেমার গানও ছুঁয়ে যায় তাদের। সিনেমার টাইটেল সং ‘বেদের মেয়ে জোসনা আমায় কথা দিয়েছে’ যা এখনও অনেকের মুখে মুখে। এ গানটি এতটাই জনপ্রিয় যে বলিউডে এ গানের সুর একাধিকবার ব্যবহার করেছেন বিভিন্ন সংগীত শিল্পী ও সুরকাররা। ওই সময় ১,২০০টি সিনেমা হলে প্রদর্শিত হয় ‘বেদের মেয়ে জোসনা’।

‘প্রিয়তমা’র নির্মাতা দেওয়া তথ্য থেকে জানা যায়, দেশের ১০৭টি হলে গেল মাসে ২৯ তারিখ সিনেমাটি মুক্তি পায়। দ্বিতীয় সপ্তাহে ২ হল বেড়ে তা ১০৯টি। আর তৃতীয় সপ্তাহে দেশের হলসংখ্যা কমে ৮৪-তে নেমে আস। আর গেল ৭ জুলাই কানাডা ও যুক্তরাষ্ট্রে মুক্তি পায় ‘প্রিয়তমা’। বর্তমানে সেখানে ৪২টি হলে চলছে এটি। আর বিদেশের মাটিতে বাংলা সিনেমার সর্বোচ্চ আয়ের রেকর্ডিও ইতিমধ্যেই নিজেদের কাছে নিয়েছে ‘প্রিয়তমা’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *