বাংলাদেশের লক্ষ্য ২২৯

Slider খেলা


ভারত নারী দলের বিপক্ষে প্রথমবারের মতো সিরিজ জয়ের সম্ভাবনা নিয়ে দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নেমেছে বাংলাদেশ নারী দল। যেখানে প্রথমে ব্যাট করা ভারত নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২২৮ রান করেছে।

আজ বুধবার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সকাল সাড়ে ৯টায় শুরু হয় ম্যাচটি। টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা। এর আগে সিরিজের প্রথম ম্যাচ জিতে ইতিহাস গড়েছে বাংলাদেশ। এবার সিরিজ জিতে আরও একটি ইতিহাস গড়ার পালা।

ভারতের ব্যাটিংয়ের শুরুতে দেশটির ওপেনার প্রিয়া পুনিয়াকে দারুণ এক ডেলিভারিতে বোল্ড করেন আগের ম্যাচের নায়ক মারুফা আকতার। আরেক ওপেনার স্মৃতি মান্ধানা ৩৬ রান করে রাবেয়া খাতুনের বলে বোল্ড হন।

তৃতীয় উইকেটে নামা যসতিকা ভাটিয়া রান আউট হয়ে ফিরে যান। তবে ভারতীয় অধিনায়ক হরমনপ্রীত কৌর ও মেমিমাহ রদ্রিগেজ দুর্দান্ত জুটি গড়ে দলের সংগ্রহ বাড়ান। কৌর ৮৮ বলে ৫২ করে সুলতানা খাতুনের বলে আউট হন। আর জেমিমাহকে ফেরান নাহিদা আকতার। এই ব্যাটার ৭৮ বলে ৯টি চারে ৮৬ রানের ঝোড়ো ইনিংস খেলেন।

বাংলাদেশ বোলারদের মধ্যে ২টি করে উইকেট পান সুলতানা খাতুন ও নাহিদা আকতার।

টাইগ্রেস শিবিরে সিরিজ নিশ্চিতের ম্যাচে একাদশে এক পরিবর্তন এসেছে। প্রথম ম্যাচে একাদশে থাকলেও অসুস্থ্যতার কারণে শেষ পর্যন্ত মাঠে নামা হয়নি স্বর্ণা আক্তারের। তার পরিবর্তে একাদশে জায়গা করে নিয়েছেন অভিজ্ঞ ক্রিকেটার লতা মন্ডল।

এদিকে দুই পরিবর্তন এসেছে ভারতের একাদশেও। বারেদি আনুষা ও পূজা ভাস্রাকারের বদলে একাদশে ঢুকেছেন হারলিন দেওল ও মেঘনা সিং।

বাংলাদেশ একাদশ: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আকতার, ঋতু মণি, লতা মন্ডল, মুর্শিদা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, ফারজানা হক পিংকি, সুলতানা খাতুন, রাবেয়া ও শারমিন আক্তার সুপ্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *