সমাবেশে যাওয়ার পথে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা, আহত ১২

Slider বাংলার মুখোমুখি

ঢাকায় বিএনপির সমাবেশে যাওয়ার পথে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠন ছাত্রদল নেতাকর্মীদের ওপর অতর্কিতভাবে হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১২ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে।

গতকাল মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে গোলপালপুর উপজেলার নগদা শিমলা বাজারে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে বেশ কয়েকজন ময়মনসিংহ মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

হামলার শিকার আহতরা হলেন- ধনবাড়ী উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম মহব্বত, উপজেলা ছাত্রদলের আহবায়ক মো. শরীফ হোসেন, সদস্য সচিব সাইফুল ইসলাম, যুগ্ম আহবায়ক বিজয় সরকার, বানিয়াজান ইউনিয়ন ছাত্রদলের সভাপতি অন্তর হাসান, যদুনাথপুর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি সাইফুল ইসলাম সুমন, সাধারণ সম্পাদক মামুন খান।

এ ছাড়া বলিভদ্র ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান, উপজেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ এম এ আজিজুর রহমানের ছেলে মির্জা হাবিব হাসান, মুশুদ্দি ইউনিয়ন ছাত্রদলের সভাপতি স্বাধীন, বীরতারা ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক সোহান হাসান ও মাইক্রোবাসের চালকসহ কমপক্ষে ১৩ জন আহত হয়।

জানা গেছে, ধনবাড়ী উপজেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতকর্মীরা নয়াপল্টনে দলীয় সমাবেশে যোগদানের জন্যে মঙ্গলবার রাতে একটি মাইক্রোবাস যোগে রওনা হয়। রাত আনুমানিক ২টার দিকে মাইক্রোবাসটি গোপালপুর উপজেলার শিমলা বাজারের কাছে পৌঁছলে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালায় দুস্কৃতকারীরা।

এ ঘটনায় এলোপাতাড়ি কুপিয়ে ও লাঠির আঘাতে ১২ জনকে আহত করা হয়। সেখান থেকে তাদের উদ্ধার করে প্রথমে ধনবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। অবস্থা আশঙ্ককাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাদেরকে রাতেই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
ক্ষতিগ্রস্ত মাইক্রোবাস

এ ব্যাপারে ধনবাড়ী উপজেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আব্দুল আজিজুর রহমান বলেন, বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা গোপালপুর শিমলা বাজারে পৌঁছলে সরকারদলীয় নেতাকর্মীরা মাইক্রোবাস থামিয়ে অতর্কিত হামলা চালায়। এতে মাইক্রোবাসের ১২ জন নেতাকর্মী আহত হয়েছেন। তাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্ককাজনক।

হামলা করে বিএনপির সমাবেশ বন্ধ করা যাবে না বলে জানান বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের মির্জা ফয়সাল। তিনি বলেন, ‘এদের মধ্যে প্রাথমিক চিকিৎসা নিয়ে ১০ জন হাসপাতাল থেকে রিলিজ নিয়েছে। বাকি তিনজনের অবস্থা আশঙ্ককাজনক হওয়ায় ময়মনসিংহ হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। তারা হলেন- ধনবাড়ি উপজেলা ছাত্রদলের সদস্য সচিব সাইফুল ইসলাম, মুশুর্দ্দি ইউনিয়ন ছাত্রদলের সভাপতি আসাদুল ইসলাম স্বাধীন ও ধনবাড়ি উপজেলার বানিয়াজান ইউনিয়ন ছাত্রদলের সভাপতি যোবায়েদ হাসান (অন্তর)।’

ঘটনার সত্যতা নিশ্চিত করে গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন বলেন, ‘বিষয়টি আমি শুনেছি। তবে কারা কী কারণে এ ঘটনা ঘটিয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। এ বিষয়ে কারও অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *