ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু‌ মহাসড়কের ৭ কি.মি জুড়ে যানবাহনের ধীরগতি

Slider জাতীয়

ভোর থেকে ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কের টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া থেকে সেতু পূর্বপাড় পর্যন্ত প্রায় ৩৫ কিলোমিটার এলাকায় যানবাহনের চাপ বেড়েছে। ধীর গতিতে চলছে যানবাহন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে যানবাহনের চাপ আরও বাড়ছে। বুধবার (২৮ জুন) বেলা ৩টার দিকে তা কমে ৭ কিলোমিটারে এসে দাঁড়ায়।

হাইওয়ে পুলিশ জানায়, সেতুর ওপরে দুর্ঘটনা, গাড়ি বিকল হওয়াসহ দফায় দফায় টোল আদায় বন্ধ, অতিরিক্ত যানবাহনের চাপ এবং চালকদের বেপরোয়া গাড়ি চালানোর কারণে এমনটি হয়েছে।

বুধবার ভোর ৪টা থেকে বঙ্গবন্ধু সেতু‌র পূর্বপাড় থেকে টাঙ্গাইলের করটিয়া পর্যন্ত থেমে থেমে যানজটের সৃষ্টি হয়। এতে করে বিপাকে পড়েন হাজারো ঘরমুখো মানুষ।

পুলিশ জানায়, বুধবার ভোরে বঙ্গবন্ধু সেতুর ওপর সংঘর্ষ ও একটি পিকআপভ্যান বিকল হয়। পিকআপভ্যানটি সরাতে এক ঘণ্টার বেশি সময় লাগে। ফলে ভোর রাত ৪টা ১৫ থেকে ৪টা ৫৩ পর্যন্ত টোল আদায় বন্ধ রাখে সেতু কর্তৃপক্ষ। এর আগেও কয়েকবার টোল আদায় বন্ধ রাখা হয়েছিল। এসব কারণেই যানজট সৃষ্টি হয়।

এলেঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদ হাসান বলেন, সেতুর ওপর ও মহাসড়কে দুর্ঘটনার কারণে যানজট শুরু হয়। আমরা সড়কে দায়িত্ব পালন করছি। ধীর গতিতে গাড়ি চলাচল শুরু হয়েছে। আশা করি দ্রুত সময়ের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হবে। বিকেলের মধ্যে মহাসড়কে যানবাহনের চাপ কমে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *