শেখ হাসিনার গাড়িবহরে হামলা সাবেক পৌর মেয়রসহ ৪ আসামি কারাগারে

Slider জাতীয়

karagarSm_424379050
সাতক্ষীরা: ২০০২ সালে শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় দায়ের করা মামলার চার্জশিটভুক্ত চার আসামিকে কারাগারে পাঠিয়েছে আদালত। এদের মধ্যে সাতক্ষীরার কলারোয়া পৌরসভার সদ্য বরখাস্তকৃত মেয়র যুবদল নেতা আকতারুল ইসলাম রয়েছেন।

তারা বুধবার (১ জুলাই) নির্ধারিত দিনে আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। এসময় সাতক্ষীরা জেলা ও দায়রা জজ মো. আমিরুল ইসলাম তা না মঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আকতারুল ইসলাম ছাড়া বাকিরা হলেন- কলারোয়া উপজেলা যুবদলের যুগ্ম সম্পাদক ও যুগেখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রকিবুল ইসলাম, মফিজুল ইসলাম ও আলতাফ হোসেন।

সাতক্ষীরা আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ওসমান গণি বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, ২০০২ সালের ৩০ আগস্ট আওয়ামী লীগ সভানেত্রী ও তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনা এক মুক্তিযোদ্ধার নির্যাতিত স্ত্রীকে দেখতে কলারোয়ায় আসেন। এসময় তৎকালীন সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবের নেতৃত্বে বিএনপি নেতাকর্মীরা তার গাড়িবহরে হামলা চালায়।

এ ঘটনায় আওয়ামী লীগ নেতা ও মুক্তিযুদ্ধকালীন কমান্ডার মোসলেম উদ্দীন বাদী হয়ে বিএনপির ২৭ নেতাকর্মীকে আসামি করে সাতক্ষীরা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। মামলা নম্বর সি আর ১১৭১/২০০২।

আদালত তদন্ত প্রতিবেদন চেয়ে কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেওয়ার পর ২০০৩ সালের ২৫ ডিসেম্বর মামলার চূড়ান্ত প্রতিবেদন দেওয়া হয়। ২০০৪ সালের ২২ জানুয়ারি বাদী নারাজি পিটিশন দাখিল করেন। রিভিশন নম্বর-১৭/২০০৪।

একই সালের ২২ এপ্রিল রিভিশনটি শুনানি শেষে মামলাটি নিষ্পত্তি হয়ে যায়। পরে মামলার বাদী উচ্চ আদালতে ক্রিমিনাল আপিল (৫০৮৯৩/২০০৪) করেন। উচ্চ আদালত ২০১৩ সালের ১৮ জুলাই বাদী কর্তৃক আগেই দাখিলকৃত নারাজি পিটিশনটি পুনর্বিবেচনার আদেশ দেন। এর পরিপ্রেক্ষিতে ২০১৪ সালের ১৫ অক্টোবর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিতাই চন্দ্র সাহা কলারোয়া থানার ওসিকে মামলাটি এজাহার হিসেবে নেওয়ার নির্দেশ দেন।

এ মামলার চার্জশিটভুক্ত আসামি হওয়ায় মঙ্গলবার বরখাস্ত হন কলারোয়া পৌরসভা মেয়র আকতারুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *