বর্তমান সরকারের অধীনে নির্বাচনে অংশ নেবে না ইসলামী আন্দোলন

Slider রাজনীতি


ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাইয়ের পীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, বর্তমান সরকারের অধীন কোনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই এই সরকারের অধীন কোনো নির্বাচনে অংশ নেবে না ইসলামী আন্দোলন।

আজ বুধবার রাজধানীর শান্তিনগর মোড়ে পদযাত্রা কর্মসূচি শেষে তিনি এ কথা বলেন। এর আগে, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হাবিবুল আউয়ালের পদত্যাগ ও নির্বাচন কমিশন বাতিলের দাবিতে বায়তুল মোকাররম থেকে পদযাত্রা কর্মসূচি শুরু করে ইসলামী আন্দোলন। পদযাত্রাটি শান্তিনগর মোড়ে পৌঁছালে পুলিশের বাধার মুখে পড়ে।

মুহাম্মদ রেজাউল করীম বলেন, প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগে করতে হবে। আর জাতীয় সংসদ নির্বাচন দলীয় সরকারের অধীন নয়, জাতীয় সরকারের অধীন হতে হবে। এসব দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

বায়তুল মোকাররম থেকে পদযাত্রাটি শুরু হওয়ার কথা ছিল সকাল ১০টায়। কিন্তু পদযাত্রার আগে দলটির নেতা-কর্মীরা বায়তুল মোকাররমের সামনে সমাবেশ করেন। পরে দুপুর ১২টার দিকে পদযাত্রা কর্মসূচি শুরু হয়। পদযাত্রাটি পল্টন থেকে নাইটিঙ্গেল মোড় হয়ে ১২টা ২০ মিনিটের দিকে শান্তিনগর মোড়ে যাওয়ার পর পুলিশের বাধার মুখে পড়ে।

বায়তুল মোকাররমের সামনে পদযাত্রার আগে অনুষ্ঠিত সমাবেশে সৈয়দ রেজাউল করীম বলেন, বর্তমান প্রধান নির্বাচন কমিশনার সুস্থ নন। বরিশাল সিটির নির্বাচনে ইসলামী আন্দোলনের মেয়রপ্রার্থী ফয়জুল করীমের ওপর নির্মম ও অযৌক্তিকভাবে হামলা-আক্রমণ হয়েছে। অথচ প্রধান নির্বাচন কমিশনারের কোনো অনুশোচনা নেই। উল্টো তিনি সাংবাদিকদের দিকে প্রশ্ন ছুড়ে দিয়েছেন, ‘তিনি (মেয়রপ্রার্থী) কি ইন্তেকাল করেছেন।’

ইসলামী আন্দোলনের আমির আরও বলেন, কোনো বিবেকবান মানুষ তার (সিইসি) এই বক্তব্যকে সমর্থন করতে পারেনি। এর মধ্য দিয়েই প্রমাণিত হয় তিনি সুস্থ নন। তার পদত্যাগের জন্য যা যা করা দরকার, সবই করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *