এসআই পদে পরীক্ষার সময় হঠাৎ অসুস্থ যুবক, হাসপাতালে মৃত্যু

Slider রংপুর

রংপুরে পুলিশের উপপরিদর্শক (এসআই) পদে মাঠ পরীক্ষা দিতে গিয়ে তীব্র দাবদাহে ফারিজুল ইসলাম নামের এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার দুপুরে রংপুর শেখ রাসেল স্টেডিয়ামে মাঠ পরীক্ষা চলাকালীন ওই যুবক হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এ সময় তাকে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে নেওয়া হয়। রাত ৯টায় আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ফারিজুলের মৃত্যু হয়।

নিহত ফারিজুল রংপুরের মিঠাপুকুরের কোমরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। তিনি দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ১৫তম ব্যাচের ছাত্র। তার বাড়ি মিঠাপুকুর উপজেলার চেংমারি ইউনিয়নে।

রংপুর মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার আবু মারুফ হোসাইন বলেন, এসআই নিয়োগের মাঠ পরীক্ষা চলাকালীন হঠাৎ অসুস্থ হয়ে পড়েন ফারিজুল। তাকে সঙ্গে সঙ্গে রামেক হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে তাকে আইসিইউতে নেওয়া হয়। রাত ৯টার দিকে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তিনি আরও বলেন, তার মরদেহ ময়নাতদন্তের জন্য রামেক হাসপাতালে রাখা আছে। ময়নাতদন্তের পর বোঝা যাবে আসলে কী কারণে তিনি মারা গেছেন। তবে মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে ফারিদুলের মৃত্যু হয়েছে বলে চিকিৎসক তার মৃত্যু সনদে উল্লেখ করেছেন।

এ দিকে ডিআইজি, বাংলাদেশ পুলিশ রংপুর রেঞ্জ সূত্রে জানা যায়, গতকাল বুধবার বাংলাদেশ পুলিশে ক্যাডেট সাবইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ পরীক্ষা-২০২৩ এর দ্বিতীয় দিনের কার্যক্রম সম্পন্ন করা হয়। ওইদিন সকাল সাড়ে ৬টা থেকে রংপুর জেলা পুলিশ লাইন্স মাঠ ও শেখ রাসেল স্টেডিয়াম মাঠে শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইয়ে বাছাই করা যোগ্য প্রার্থীদের শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষার প্রথম ইভেন্ট (দৌড়) পুরুষ প্রার্থীদের ১৬০০ মিটার এবং নারী প্রার্থীদের ১০০০ মিটার দূরত্ব দৌড় হয়। এই দূরত্ব অতিক্রম পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের পরবর্তীতে দ্বিতীয় ইভেন্টে লং জাম্প ও তৃতীয় ইভেন্টে হাই জাম্প পরীক্ষা নেওয়া হয়।

শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা কার্যক্রম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রংপুর রেঞ্জ পুলিশের ডিআইজি আবদুল আলীম মাহমুদ। নিয়োগ বোর্ডের সদস্য হিসেবে উপস্থিত ছিলেন রংপুর রেঞ্জ অফিসে কর্মরত অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) এ এফ এম আনজুমান কালাম, অতিরিক্ত ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট) মিজানুর রহমান, অতিরিক্ত ডিআইজি (অপারেশনস্) এস এম রশিদুল হক প্রমুখ। শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষায় উত্তীর্ণ যোগ্য প্রার্থীদের আজ বৃহস্পতিবার একই ভেন্যুতে অন্য সব ইভেন্ট অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *