‘দেশ ধ্বংসের জন্য আ’লীগকে ক্ষমতায় বসানো হয়েছে’

Slider জাতীয় রাজনীতি

image_171504.kha-1kk

 

ঢাকা: দেশ পুরোপুরি ধ্বংসের জন্য আওয়ামী লীগকে ক্ষমতায় বসানো হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি ও  চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

মঙ্গলবার রাজধানীর লেডিস ক্লাবে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

খালেদা জিয়া বলেন, দেশকে পুরোপুরি ধ্বংসের জন্য আওয়ামী লীগকে ক্ষমতায় বসানো হয়েছে এবং ক্ষমতায় দীর্ঘদিন রেখে দেওয়ার ষড়যন্ত্র চলছে। এই ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

সংসদ অকার্যকর হয়ে পড়েছে উল্লেখ করে তিনি বলেন, সংসদে এখন গান বাজনার আসর বসে। সেখানে কোনো বিরোধী দল নেই। জনগণের সমস্যা নিয়ে সংসদে কোনো আলোচনা হয় না। এ থেকে উত্তরণের পথ হলো দ্রুত একটি নির্বাচন করা। এবং সে নির্বাচন নিরপেক্ষ হতে হবে, যাতে  কেউ কাচুপি করতে না পারে।

কিন্তু এখন যে নির্বাচন কমিশন আছে এদের দিয়ে কোনো নিরপেক্ষ নির্বাচন সম্ভব না। তারা সরকারের কথা মতো কাজ করে। তাদের দিয়ে সুষ্ঠু নির্বাচন হবে না- বলেন খালেদা জিয়া।

তিনি বলেন, দেশ এখন গণতন্ত্রহীন অবস্থায় আছে। এখানে কেউ অন্যায়ের প্রতিবাদ করতে পারে না। সমালোচনা করলেই তার বিরুদ্ধে মামলা দেওয়া হয়, গ্রেপ্তার করা হয়।

জনগণের ট্যাক্সের টাকায় কেনা গুলি জনগণের ওপরই ব্যবহার করা হচ্ছে অভিযোগ করে খালেদা জিয়া বলেন, সীমান্তে এখন আমাদের সীমান্ত রক্ষী আছে কি না, জানি না। সীমান্তে প্রতিদিন মানুষ মারা যায়, তা তারা প্রতিরোধ করতে পারে না। আমাদের সীমান্তরক্ষী বাহিনীর সদস্যদের মায়ানমারের সীমান্তরক্ষী বাহিনী ধরে নিয়ে যায়, কিন্ত সরকার কিছু করতে পারে না। এটা আমাদের জন্য লজ্জার।

সরকার প্রশাসন, পুলিশ এমনকি সীমান্তরক্ষী বাহিনী শেষ করে দিয়েছে বলেও অভিযোগ করেন বিএনপি চেয়ারপারসন।

সংক্ষিপ্ত বক্তব্য শেষে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, জামায়াতের কর্মপরিষদ সদস্য আমিনুল ইসলাম, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আব্দুল লতিফ নেজামী, খেলাফত মজলিশের চেয়ারম্যান মওলানা মুহম্মদ ইসহাক, বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) মহাসচিব সালাহ উদ্দিন মতিন, এলডিপির চেয়ারম্যান ড. কর্নেল (অব.) অলি আহমেদ বীর বিক্রম, জাতীয় পার্টির (জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, এনডিপির সভাপতি খন্দকার গোলাম মোর্ত্তজা, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া, মুসলীম লীগের সভাপতি এইচ এম কামরুজ্জামান খান, ইসলামিক পার্টির সহ সভাপতি এজাজ আহমেদ, পিপলস লীগের (পিএল) সভাপতি গরীবে নেওয়াজ, ন্যাপ ভাসানীর সভাপতি অ্যাডাভোকেট আজহারুল ইসলাম, জমিয়তে উলামায়ে ইসলামের যুগ্ম মহাসচিব মহিউদ্দিন একরাম ও বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সাঈদ আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ইমাজ উদ্দিন আহমেদ, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠিতা জাফরুল্লাহ চৌধুরীর সঙ্গে এক মঞ্চে ইফতার করেন খালেদা জিয়া।

ইফতার মাহফিলে বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আহমেদ আজম খান, ‍রুহুল আমিন চৌধুরী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ আইন বিষয়ক সম্পাদক নিতাই রায় চৌধুরী, সহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

জোট নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, বাংলাদেশ কল্যাণপার্টির ভারপ্রাপ্ত মহাসচিব এম এম আমিনুর রহমান, এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, মুসলিম লীগের ভারপ্রাপ্ত মহাসচিব জুলফিকার বুলবুল চৌধুরী প্রমুখ।

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. মাহবুব উল্লাহ, ড. সুকোমল বড়ুয়া ও সাংবাদিক মাহফুজ উল্লাহ লেবার পার্টির ইফতার মাহফিলে অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *