জেদ্দাস্থ বৃহত্তর কুমিল্লা সমিতির ইফতার মাহফিল ও গুণীজন সম্মানা

সারাবিশ্ব

Pic.02

 

 

জেদ্দাঃ সম্প্রতি জেদ্দাস্থ আল সালমিয়া কমিউনিটি হলে অনুষ্ঠিত হয় বৃহত্তর কুমিল্লা সমিতি জেদ্দার ইফতার মাহফিল ও গুণীজন সম্মাননা।

ইফতার মাহফিলে পবিত্র রমজানের রহমত, বরকত ও মাগফেরাতের উপর আলোচনা রাখেন মাওলানা আমিনুল ইসলাম এবং মাওলানা মাশকুরুর রহমান। এরপর উপস্থিত প্রবাসীরা মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কমনা করে মোনাজাত করা হয়।

ইফতার পরবর্তী গুণজিন সম্মাননা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বৃহত্তর কুমিল্লা সমিতি জেদ্দার সভাপতি প্রকৌশলী মোহাম্মদ শাহিন সিরাজ।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এর কনসাল জেনারেল এ.কে.এম শহিদুল করীম।

বিশেষ অতিথি হিসাবে মধ্যে ছিলেন,কাউন্সিলর (শ্রম) মোঃ মোকাম্মেল হোসেন, কনসাল (শিক্ষা ও শ্রম) রেজা ই রাব্বি, বাংলাদেশ বিমানের জেদ্দাস্থ রিজিওনাল ম্যানেজার আবু তাহের, সমিতির উপদেষ্টাদের মধ্যে তাজুল ইসলাম মজুমদার,নাসির উদ্দিন সরকার,কাজী আমিন আহমেদ,ইঞ্জি. আলী বদরুল,মীর কাশেম মজুমদার, ইঞ্জি. মোহাম্মদ আবু ফারুক এবং মোহাম্মদ আরিফ প্রমুখ।

সমিতির সাধারণ সম্পাদক আবুল বাশার বুলবুল এর সঞ্চালনায় অনুষ্ঠানের সূচনায় ছিল পবিত্র কোরান থেকে তেলাওয়াত। অতঃপর প্রধান অতিথিকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন মোহাম্মদ হুমায়ূন কবির, নূরুল ইসলাম,আমিনুল ইসলাম ও মাসুদ হাসান।

স্বাগত বক্তব্য রাখেন, সমিতির সহসভাপতি দেলোয়ার হোসেন সরকার।

প্রধান অতিথি কনসাল জেনারেলকে সংবর্ধনা দেয়া হয় অনুষ্ঠানে। মানপত্র পাঠ করেন সৈয়দ আবদুজ জাহের জালাল।

মানপত্রে কনসাল জেনারেলকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়। জেদ্দা কনস্যুলেটের কর্ণধার হিসেবে বাংলা স্কুল এবং ইংরেজি স্কুল নির্মাণের বিষয়টি তাঁর তত্ত্ববধানে বাংলাদেশ সরকারের সহায়তায় সম্পন্ন হবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি কাউন্সিলর (শ্রম) মোঃ মোকাম্মেল হোসেনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তৃতায় কনসাল জেনারেল এ.কে.এম শহিদুল করীম সমানকল্যামূলক কর্মকান্ডে বৃহত্তর কুমিল্লা সমিতি জেদ্দার প্রশংসা করে বলেন, প্রবাসীরা সম্মিলিত প্রয়াসে প্রবাস জীবনের সুখ-দুঃখ ভাগাভাগি করে চললে জীবন যাপন অনেক সহজতর হয়,আনন্দময় হয়। বাংলা স্কুল এবং ইংরেজি স্কুল নির্মাণের বিষয়টি কনস্যুলেট খুবই গুরুত্ব সহকারে দেখছে উল্লেখ করে তিনি বলেন,বাংলাদেশ সরকারের বিশেষ দৃষ্টি রয়েছে স্কুল দুইটি নির্মাণের ব্যাপারে।  ভ্রাতৃপ্রতিম সৌদি আরবের আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে প্রবাসে কাজ করার জন্যে তিনি সকলের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে বাংলা স্কুলের পক্ষে কমিটির সদস্য বাহা উদ্দিন এবং ইংরেজি স্কুলের পক্ষে চেয়ারম্যান কাজী নেয়ামুল বশির বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বিশিষ্ট মুক্তিযোদ্ধা,বিভিন্ন রাজনৈতিক সংগঠন,সামাজিক সংগঠন,সমিতি,সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের নেতৃবৃন্দ,মিডিয়া প্রতিনিধিসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সমাপনি বক্তৃতায় ইঞ্জিনিয়ার মোহাম্মদ শাহিন সিরাজ অনুষ্ঠানে উপস্থিতির জন্যে কনসাল জেনারেল, কাউন্সিলর এবং কনসালকে আন্তরিক ধন্যবাদ জানান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *