ঢাবিতে সংঘর্ষ-উপাচার্যের বাড়ি ভাঙচুরে ৪ মামলা

Slider ফুলজান বিবির বাংলা

6b0426026cc62ce05826e532f7891e3c-5ace2bfe1f59d

ঢাকা:কোটা সংস্কারের আন্দোলন চলার সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) সংঘর্ষ এবং উপাচার্যের বাসভবনে হামলার ঘটনায় চারটি মামলা হয়েছে। গতকাল বুধবার রাতে শাহবাগ থানায় এসব মামলা হয়েছে। ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি) সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

ডিবির নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা বুধবার রাতে বলেন, চারটি মামলার দুটি দায়ের করেছেন শাহবাগ থানার একজন উপপরিদর্শক (এসআই)। বাকি দুটির একটি দায়ের করেছেন পুলিশের বিশেষ শাখার একজন সদস্য। তাঁর অভিযোগ, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তাঁর মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া হয়েছে। অপর মামলাটি করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা কামরুল আহসান। কোনো মামলাতেই আসামি হিসেবে কারও নাম উল্লেখ করা হয়নি। ‘অজ্ঞাতনামা বিপুলসংখ্যক’ দুর্বৃত্ত হামলা চালিয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

কামরুল আহসান বলেন, অজ্ঞাতনামা শতাধিক দুর্বৃত্তের বিরুদ্ধে মামলা হয়েছে। তাদের বিরুদ্ধে উপাচার্যের প্রাণনাশের চেষ্টা ও আনুমানিক দেড় কোটি টাকার সম্পদ ধ্বংস করার অভিযোগ আনা হয়েছে। তিনি বলেন, দুষ্কৃতকারীরা ওই রাতে দুটি গাড়ি পুরোপুরি পুড়িয়ে দেয় এবং দুটি গাড়ি ভাঙচুর করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *