বিভিন্ন স্থানে স্বস্তির বৃষ্টিতে বজ্রপাত আতঙ্ক

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি


রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে দাবদাহ বয়ে যাচ্ছিল। এই তাপপ্রবাহের মধ্যেই বৃষ্টির দেখা পেল দেশবাসী। বৈশাখের এই বৃষ্টিতে কিছুটা হলেও স্বস্তি এসেছে জনজীবনে। তবে এর সঙ্গে শুরু হয় কালবৈশাখী।

আজ বৃহস্পতিবার দেশের বেশ কিছু অঞ্চলে ঝড়-বৃষ্টি পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া অধিদপ্তর। বিকেল ৪টার পর থেকেই রাজধানীর আকাশ মেঘলা হয়ে যায়। সময় বাড়ার সঙ্গে সঙ্গে আকাশে মেঘের ঘনঘটা বাড়তে শুরু করে। সন্ধ্যা নাগাদ কালো হয়ে আসে আকাশ। এর সঙ্গে শুরু হয় কালবৈশাখী। এরপর নামে মুষলধারে বৃষ্টি। দিনভর দাবদাহের পর স্বস্তি নিয়ে আসে এই বৃষ্টি। তবে বজ্রপাতের কারণে মানুষের মধ্যে আতঙ্ক দেখা যায়।

একইভাবে দেশের সাতক্ষীরা, ময়মনসিংহ, গাজীপুরসহ আশপাশের এলাকার ওপর দিয়ে কালবৈশাখী বয়ে গেছে। আগামী ২৪ ঘণ্টা রাজশাহী, রংপুর, ঢাকা, খুলনা, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টির সম্ভাবনা আছে বলে আবহাওয়া অধিদপ্তর জানায়।
গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কক্সবাজারে ৩৮ দশমিক ১, যা গতকাল ছিল বান্দরবনে ৩৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া ঢাকায় গতকাল তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ২, আজ ২ ডিগ্রি বেড়ে ৩৭ দশমিক ৫, রাজশাহীতে ছিল ৩৪ দশমিক ৫, আজ ২ ডিগ্রি বেড়ে ৩৬ দশমিক, ৫ রংপুরে ছিল ৩৪ দশমিক ৪, আজ ৩৪ দশমিক ৮, ময়মনসিংহে ছিল ৩৪, আজ ১ ডিগ্রি বেড়ে ৩৫, সিলেটে ছিল ৩৫ দশমিক ২, আজ ৩৫ দশমিক ৪, চট্টগ্রামে ছিল ৩৫ দশমিক ৮, আজ ১ ডিগ্রি বেড়ে ৩৬ দশমিক ৪, খুলনায় ছিল ৩৫ দশমিক ২, আজ ১ ডিগ্রি বেড়ে ৩৬ দশমিক ৫ এবং বরিশালে ছিল ৩৫ দশমিক ৩, আজ ৩৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *