প্রযোজক আমাকে জোর করে…

Slider বিনোদন ও মিডিয়া

projojok

হলিউড কিংবা বলিউড কোথায় নারী অভিনেত্রীদের প্রায়ই যৌন নিগ্রহের অভিযোগ পাওয়া যায়। বেশকিছু দিন ধরেই বিশেষ করে হলিউলে নারী অভিনেত্রীদের বিরোদ্ধে যৌন নিগ্রহের অভিযোগের ঝড় বয়ে যায়। ‘কাস্টিং কাউচ’ খুব চেনা শব্দ। ফিল্ম ইন্ডাস্ট্রিতে যেন তার প্রকাশ আরও বেশি। কখনও হলিউড প্রযোজক হার্ভে উইনস্টেইনের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ সামনে আনছেন অভিনেত্রীরা।

কখনও বা ‘মি টু’ সোশ্যাল আন্দোলনে প্রকাশ্যে শেয়ার করছেন নিজেদের হয়রানির কথা। বলিউডও কখনও কখনও এই তালিকায় সামিল হয়। যার শেষ সংযোজন অভিনেত্রী স্বরা ভাস্কর।

ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাস্টিং কাউচের সমস্যাকে সামনে এনেছেন অভিনেত্রী স্বরা। তিনি দাবি করেছেন, একজন প্রথম সারির পরিচালকের সহকারী নাকি তাকে কাজ সংক্রান্ত একটি আলোচনার মাঝেই জোর করে চুমু খাওয়ার চেষ্টা করেন!

জনপ্রিয় এই অভিনেত্রী বলেন, প্রযোজকের সহকারী পরিচয়দানকারী ব্যক্তি আমার কানে চুমু খাওয়ার চেষ্টা করেছিলেন। লম্পট ব্যক্তিটি আমাকে বলছিল, আই লভ ইউ বেবি…। আমি তো অবাক। তবে এই প্রথম নয়। যৌন হেনস্থার বিরুদ্ধে এর আগেও মুখ খুলেছিলেন স্বরা।

এর আগে তিনি মুম্বাই মিররকে জানিয়েছিলেন, এক পরিচালক নাকি তাঁকে রাতে হোটেলের ঘরে ডেকেছিলেন। স্বরা গিয়ে দেখেন তিনি মদ্যপান করছেন। পরে ওই পরিচালক জোর করে অভিনেত্রীর সঙ্গে যৌন সম্পর্কও স্থাপন করতে চেয়েছিলেন। নায়িকার কথায়, ভয়ঙ্কর ঘটনা ঘটেছিল।’

এই অভিনেত্রীর ঘটনার পর ফের উঠছে সেই একই প্রশ্ন। বার বার প্রকাশ্যে আসছে এই ধরনের ঘটনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *