জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত

Slider জাতীয়

জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে ৮টায় শুরু হওয়া এই জামাতে ইমামতি করেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররম খতিব হাফেজ মাওলানা মুফতি রুহুল আমিন।

ঈদের প্রধান জামাতে রাষ্ট্রপতি আব্দুল হামিদ, মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, রাজনীতিবিদ, কূটনীতিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ নামাজ আদায় করেন।

হাইকোর্ট সংলগ্ন ২৫ হাজার ৪০০ বর্গমিটার আয়তনের জাতীয় ঈদগাহ মাঠে একসঙ্গে ৩৫ হাজার মুসল্লি (নারী-পুরুষ) ঈদের জামাতে অংশ নেন।নারীদের নামাজের জন্য এখানে যেমন আলাদা ব্যবস্থা রয়েছে, তেমনি বের হওয়ার জন্যও আলাদা গেটের ব্যবস্থা করা হয়েছে। সকাল ৮টার আগেই কানায় কানায় পূর্ণ হয়ে যায় ঈদগাহ ময়দান।

প্রধান ঈদ জামাত ঘিরে কয়েক স্তরের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। কঠোর নিরাপত্তার মধ্য দি‌য়ে মুসল্লিদের জাতীয় ঈদগাহ ময়দানে প্রবেশ করতে হয়। প্রবেশমুখে ছিল র‌্যাব-পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তীক্ষ্ণ নজরদারি।

প্রতি বছরের মতো এবারও বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে পাঁচটি ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হবে। সকাল ৭টায় প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে। এই জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মো. মিজানুর রহমান। এরপর সকাল ৮টায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়। এই জামাতে ইমামতি করেন হাফেজ মুফতি মুহিবুল্লাহিল বাকী নদভী। বায়তুল মোকাররম মসজিদে আরও তিনটি ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে তৃতীয় জামাত সকাল ৯টায়, চতুর্থ জামাত সকাল ১০টায় ও ১০টা ৪৫ মিনিটে পঞ্চম জামাত অনুষ্ঠিত হবে।

এদিকে ঈদুল ফিতরের দিন সারা দেশে বিচ্ছিন্নভাবে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শুধু তাই নয়, ঈদের পরের তিন দিনও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আর বৃষ্টির কারণে কমে আসবে তাপমাত্রা। ফলে সারা দেশে এখন যে দাবদাহ বইছে, তাও কমে আসতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *