ঈদে নদী পথে চলাচলে সাবধান হতে বললেন নৌমন্ত্রী

Slider জাতীয়

dfdvdvc

ঢাকা: আসন্ন ঈদুল ফিতরে নদী পথে বাড়ি ফিরতে সবাইকে সাবধানতার সঙ্গে চলাচলের আহ্বান জানিয়েছেন নৌমন্ত্রী শাজাহান খান।

শুক্রবার রাতে (২৬ জুন) জাতীয় সংসদের পার্লামেন্ট মেম্বার ক্লাবে ঢাকাস্থ মাদারীপুর শিবচর উপজেলা সমিতির ইফতার মাহফিল, মতবিনিময় ও নৈশভোজে প্রধান অতিতির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

নৌমন্ত্রী বলেন, বর্ষা, বন্যার কারণে আসন্ন ঈদে নদী পারপার ঝুঁকিপূর্ণ হতে পারে। ঈদের আনন্দের সঙ্গে সকলকে সাবধানতার সঙ্গে নদী পারপার হতে হবে।

তিনি বলেন, ঈদে নদী পথ ঝুঁকিমুক্ত করতে প্রধানমন্ত্রীর নির্দেশে সবাই কাজ করছে। সরকারের সঙ্গে এ বিষয়ে সকলকে সহযোগিতা করতে হবে।

ঈদের সময় বন্যা, জলোচ্ছ্বাস যেন না হয় সেজন্য সবাইকে দোয়া করতে বলেন মন্ত্রী। একই সঙ্গে সবাইকে আগাম ঈদের শুভেচ্ছা জানান।

ইফতার মাহফিলে প্রধান আলোচক সংসদ সদস্য নুর-ই-আলম চৌধুরী বলেন, শিবচর একটি ঐতিহ্যবাহী উপজেলা। শিবচরের ওপর দিয়ে যে সড়ক হচ্ছে তা পদ্মার সেতুর সঙ্গে মিলিত হবে।

পদ্মার রেললাইন এ শিবচরের ওপর দিয়ে যাবে। শিবচরের পাশেই নৌপথ। পদ্মাসেতু হয়ে গেলে শিবচরের উন্নয়ন কেউ ঠেকাতে পারবে না।

তিনি বলেন, বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর পদ্মাসেতুর পাড়ে করতে আমরা অনুরোধ করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাতে সম্মতি দিয়েছেন। এখন মাটি, আবহাওয়া সব পরীক্ষা করা হচ্ছে।

শিবচর সমিতির যাকাত ফান্ড সম্পর্কে তিনি বলেন, শিবচর যাকাত ফান্ড থেকে মেধাবী ছাত্রছাত্রী, গরীব, দুঃস্থদের সহযোগিতা করা হয়। তিনি সকলকে এ ফান্ডে সহযোগিতার আহ্বান জানান।

ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি মোসলে আলম চৌধুরী।

ইফতার মাহফিলে আরও বক্তব্য রাখেন, রোকসানা ইয়াসমিন ছুটি, মাদারীপুর জেলা পরিষদের প্রশাসক মিয়াজ উদ্দিন খান, মাদারীপুর জেলা আ.লীগের সিনিয়র সহ সভাপতি মুনির চৌধুরী, সাবেক সচিব আবদুল হাকিম প্রমুখ।

ইফতার মাহফিলে শিবচর উপজেলা সমিতির যাকাত ফান্ডে অর্থ সংগ্রহ করা হয়। ইফতার মাহফিল শেষে নৈশভোজ অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *