বালু উত্তোলনে বাধা সন্ত্রাসী হামলায় ৮ পুলিশ আহত

Slider জাতীয়

imagesনবাবগঞ্জ (ঢাকা): ঢাকার নবাবগঞ্জ উপজেলায় ইছামতি নদী থেকে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করছিল বালু ব্যবসায়ীরা। এতে বাধা দেওয়ায় দায়িত্বরত পুলিশ সদস্যদের ওপর হামলা চালায় ব্যবসায়ীদের ভাড়া করা সন্ত্রাসীরা। হামলায় আট পুলিশ সদস্য আহত হয়েছেন।

শুক্রবার (২৬ জুন) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার ভাঙ্গাভিটা এলাকায় এ ঘটনা ঘটে।

এ সময় পুলিশের বন্দুক ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালায় সন্ত্রাসীরা। আত্মরক্ষার্থে গুলি চালালে আজিম (৩২) নামে এক সন্ত্রাসী পায়ে গুলিবিদ্ধ হয়।

আহত পুলিশ সদস্যরা হলেন- উপ পরিদর্শক (এসআই) কায়সার আহমেদ, মোজাম্মেল হক, তাজউদ্দিন, সহকারী উপ পরিদর্শক (এএসআই) জয়নাল আবেদীন ও কনস্টেবল রাজ্জাক, মাসুদ, মামুন ও জয়নাল।

আহত সন্ত্রাসী আজিম ও পুলিশ সদস্যদের নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ আজিম ও উজ্জল নামে অপর একজনকে আটক করা হয়েছে। আজিম মুন্সিগঞ্জ জেলার চিত্রকোট ইউনিয়নের মরিচা গ্রামের মৃত আইয়ূব আলীর ছেলে। তিনি চিত্রকোট ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য। উজ্জ্বল একই গ্রামের আনোয়ার দেওয়ানের বাসিন্দা।

আহত এসআই কায়সার আহমেদ জানান, স্থানীয় ড্রেজার ব্যবসায়ীরা ইছামতি নদীর ভাঙ্গাভিটা এলাকায় ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ড্রেজারের ব্যাটারি জব্দ করে।

এ সময় ড্রেজার ব্যবসায়ীদের ভাড়া করা সন্ত্রাসী আজিমসহ ১৪/১৫ জন পুলিশকে ঘেরাও করে ব্যাটারি ছিনিয়ে নেয়। পুলিশ সদস্যরা বাধা দিলে সন্ত্রাসীরা পুলিশের বন্দুক ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। তাদের হামলায় আট পুলিশ সদস্য আহত হয়।

একপর্যায়ে আত্মরক্ষার্থে পুলিশ সদস্যরা গুলি চালায়। এতে আজিম পায়ে গুলিবিদ্ধ হন। ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ আজিম ও উজ্জ্বলকে আটক করা হয়। তবে, অন্যরা পালিয়ে যায়।

নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুর রহমান  জানান, অবৈধভাবে বালু উত্তোলনের ব্যবসার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আহত পুলিশ সদস্যদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *