ঈদে চলবে ২০ ফেরি, ২২ লঞ্চ

Slider সারাদেশ

আসন্ন পবিত্র ঈদুল ফিতরে যাত্রা নির্বিঘ্ন করতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরির সমস্যা সমাধানে কাজ চলছে। ছোট-বড় মিলে এবার এ নৌরুটে চলবে ২০টি ফেরি। এ ছাড়া যাত্রী পারাপারের জন্য ফেরির পাশাপাশি ছোট-বড় মিলে ২২টি লঞ্চ চলাচল করবে।

আজ রোববার দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত গোয়ালন্দ উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটের সুষ্ঠু ব্যবস্থাপনা ও যাত্রীদের যাতায়াত নির্বিঘ্ন করতে এ সমন্বয় সভার আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাকির হোসেন সভায় সভাপতিত্ব করেন। তিনি বলেন, ‘দৌলতদিয়া ঘাটে যাত্রী হয়রানি, ভাড়া মনিটরিংয়ের জন্য মোবাইল কোর্ট পরিচালিত করবে গোয়ালন্দ উপজেলা প্রশাসন। যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে ঘাট এলাকাসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মোতায়েন থাকবে।’

সমন্বয় সভায় আরও উপস্থিত ছিলেন গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তফা মুন্সি, উপজেলা সহকারী কমিশন (ভূমি) মো. আশরাফুর রহমান, গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আসাদুজ্জামান চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. নার্গিস পারভীন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ, দৌলতদিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ওসি জে এম সিরাজুল কবির, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সৈয়দ মো. আমিরুল হক শামীম, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুর রহমান মণ্ডল, দৌলতদিয়া নৌ-পথে চলাচলকারী স্পিড বোর্ড মালিক সমিতির সভাপতি তোফাজ্জল হোসেন তপু, ফরিদপুর মোটর মালিক ও শ্রমিক ইউনিয়নের প্রতিনিধি, রাজবাড়ী মোটর শ্রমিক ও মালিক সমিতির প্রতিনিধি, বিআইডব্লিউটিসি’র প্রতিনিধি, বিআইডব্লিউটি’র প্রতিনিধি, রাজবাড়ী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি-সাধারণ সম্পাদক, মাহেন্দ্রা মালিক ও শ্রমিক ইউনিয়নের প্রতিনিধি, ঘাট সংশ্লিষ্ট ব্যক্তি প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *