স্বস্তি ফেরানো স্টোকসের বিদায়

Slider খেলা

বিশ্বকাপ ডেস্ক: ইংরেজদের টার্গেট ২৮৬। খেলতে নেমে ২ বল টপকাতেই সাজঘরের পথ ধরলেন জেমস ভিন্স। জেসন বেহরেনডর্ফের বলে বোল্ড হয়ে ফেরেন। এই ধাক্কা কাটতে না কাটতেই মাত্র ৯ রান করা জো রুটও এলবিডব্লিউর ফাঁদে পড়েন। তবে সাজঘরে ফেরার তীব্র আকাঙ্খা যেন আজ ইংলিশ ব্যাটসম্যানদের উপর ভালোভাবেই ভর করেছে। রুটের পর স্টার্ককে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচের শিকার হন অধিনায়ক মরগানও। তিনিও মাত্র ৪ রান করে ফিরে যান। বেহরেনডর্ফের দ্বিতীয় শিকার হন জনি বেয়ারস্টো।
করেন ২৭ রান। এরপর ২৫ করা জস বাটলারকে ফেরান মার্কাস স্টোনিস। অসধারণ একটি ক্যাচ তালুবন্দী করেন ওসমান খাজা। দলের কঠিন সময়ে হাল ধরেছিলেন বেন স্টোকস। ইংরেজ শিবিরে বেশ স্বস্তিও ফিরিয়েছেন তিনি। তবে শেষ পর্যন্ত স্টার্ক বোল্ড করে সাজঘরে ফেরালেন স্টোকসকে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ইংল্যান্ডের স্কোর ২৮ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৫ রান। মইন আলী ২ ও ক্রিস ওকস ২১ রানে ক্রিজে রয়েছেন।

এর আগে মঙ্গলবার বিশ্বকাপের ৩২তম ম্যাচে লর্ডসে সেমিফাইনালের টিকিট কাটার এই হাইভোল্টেজ ম্যাচে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ইংলিশ অধিনায়ক এউইন মরগান। প্রথমে ব্যাট করে ২৮৬ রানের টার্গেট দিয়েছে অস্ট্রেলিয়া।

ব্যাটিংয়ে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চের শতক বেশ শক্ত ভীত গড়ে দেয় অজিদের। ১২৩ রানে অজিরা হারায় প্রথম উইকেট। দ্বিতীয় উইকেট যখন খোয়ায় অস্ট্রেলিয়া তখন তাদের বোর্ডে রান ১৭৩। অজিদের ব্যাটিংয় দেখে মনে হচ্ছিল ৩৫০ রান অনায়াশেই করে ফেলবেন তারা। কিন্তু হলো না। একেরপর উইকেট হারিয়ে শেশ পর্যন্ত ৫০ ওভার খেলে ৭ উইকেটে ২৮৫ রান করে বর্তমান চ্যাম্পিয়নরা।

৫ বারের বিশ্বচ্যাম্পিয়নদের স্কোরবোর্ডে শোভা পায় দুই ওপেনারের রান। ফিঞ্চ ঠিক ১০০ রান করে পরের বলে ফেরেন। এরআগে ডেভিড ওয়ার্নার ফেরেন ৫৩ রানে। এছাড়া কোন ব্যাটসম্যান করতে পারেননি বড় স্কোর। স্টিফ স্মিথের ব্যাটে ৩৮ রান এলেও তার উইকেট বেশ স্বস্তিতে ফেরায় ইংলিশ শিবিরে। এছাড়া ৩৮ করে অপরাজিত থাকেন অ্যালেক্স কেরি।

ইংলিশ বোলারদের মধ্যে ক্রিস ওকস ২ টি আর ১টি করে উইকেট তুলে নেন জোফরা আর্চার, বেন স্টোকস, মার্ক উড, মঈন আলী।

৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার ২ দুই নাম্বারে অস্ট্রেলিয়া। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ইংল্যান্ডের অবস্থান ৪-এ। এই ম্যাচটির দিকে তাকিয়ে থাকবে বাংলাদেশের কোটি সমর্থক। টাইগার সমর্থকরা নিশ্চিতভাবেই চাইবেন, ইংল্যান্ড যেন এই ম্যাচে হারে। এতে করে সেমিতে যাওয়ার সম্ভাবনা টিকে থাকবে বাংলাদেশের।

ইংল্যান্ড একাদশ
জনি বেয়ারেস্টো, জেমস ভিন্স, জো রুট, এউইয়ন মরগান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার, মঈন আলি, ক্রিস ওকস, আদিল রশিদ, জোফরা আর্চার, মার্ক উড।

অস্ট্রেলিয়া একাদশ
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, অ্যালেক্স ক্যারি, জেসন বেহরেনডর্ফ, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান লিয়ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *