বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড ‘রহস্যজনক’: মির্জা ফখরুল

Slider রাজনীতি

দেশের বৃহত্তম কাপড়ের মার্কেট রাজধানীর বঙ্গবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ‘রহস্যজনক’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতিতে উদ্বেগ এবং ঈদের পূর্বে দোকান ব্যবসায় বিনিয়োগকৃত অর্থ হারানো ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে আজ মঙ্গলবার তিনি এই মন্তব্য করেন।

বিএনপি মহাসচিব বলেন, ইতোপূর্বে এ ধরণের যত ঘটনা ঘটেছে তার সুষ্ঠু তদন্ত কিংবা সুনির্দিষ্ট প্রতিকার হয়নি। এ সরকারের আমলে মানুষের জানমালের কোনো মূল্য নেই। একের পর এক এ ধরণের ঘটনা ঘটলেও সরকার তা রোধ করতে পারছে না। মঙ্গলবার বঙ্গবাজারে আগুন লাগার এই মর্মন্তুদ ঘটনাটি রহস্যজনক।

মির্জা ফখরুল বলেন, বর্তমান শাসকগোষ্ঠীর উদাসীনতা, নির্লিপ্ততা ও জবাবদিহিহীনতার কারণে এধরণের মর্মস্পর্শী ঘটনার বারবার পুণরাবৃত্তি ঘটছে-যা কোনক্রমেই কাম্য হতে পারে না। বঙ্গবাজারের অগ্নিকাণ্ডসহ সকল অগ্নিকাণ্ডের সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের দাবি করছি। একই সাথে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের ক্ষতিপূরণ দিতে সরকারের কাছে জোর আহবান জানাচ্ছি।

এদিকে, সকালে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার দুপ্তারা ইউনিয়ন যুবদলের সাংগঠনিক সম্পাদক মো. মাহবুবুল আলমকে স্থানীয় কালিবাড়ী বাজার সংলগ্ন এলাকা থেকে ধরে নিয়ে দরজা বন্ধ করে সন্ত্রাসীরা নির্মমভাবে কুপিয়ে হত্যা করেছে। এই পৈশাচিক ও কাপুরুষোচিত এই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, দেশজুড়ে আওয়ামী লীগ সরকার ফ্যাসিবাদী শাসনকে চিরস্থায়ী রূপ দিতে দলীয় সন্ত্রাসীদের দিয়ে খুন-খারাবি অব্যাহত রেখেছে। নারায়ণগঞ্জের আড়াই হাজার উপজেলার দুপতারা ইউনিয়ন যুবদলের সাংগঠনিক সম্পাদক মো. মাহবুবুল আলমকে নির্মমভাবে কুপিয়ে হত্যা তারই ধারাবাহিকতা। দেশে আইনের শাসন না থাকায় এবং সরকারদলীয় সন্ত্রাসীরা অপরাধ করেও সরকারী আনুকুল্যে ছাড়া পেয়ে যাচ্ছে বলেই দ্বিগুণ উৎসাহে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের রক্তে হাত রঞ্জিত করছে। মাহবুবুল আলম হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান মির্জা ফখরুল।

পৃথক বিবৃতিতে, নাটোর জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক শহিদুল ইসলাম বাচ্চু, সদর থানার সাধারণ সম্পাদক আবুল হোসেন এবং নাটোর কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস জহির উদ্দিনকে গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *