আজও ব্যাংক খোলা যে কারণে

Slider ফুলজান বিবির বাংলা

সুষ্ঠু হজ ব্যবস্থাপনার সুবিধার্থে সাপ্তাহিক ছুটির দিনেও সীমিতসংখ্যক লোকবলের মাধ্যমে খোলা থাকবে ব্যাংক। আজ শনিবার সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত হজ কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট ব্যাংকের শাখা ও উপ-শাখায় ব্যাংকিং কার্যক্রম চলবে।

এর আগে গত বৃহস্পতিবার এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করে বাণিজ্যিক ব্যাংকগুলোর প্রধান নির্বাহীদের কাছে পাঠায় বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন।
ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, হজ ব্যবস্থাপনার স্বার্থে সাপ্তাহিক ছুটির দিন শনিবার সীমিতসংখ্যক লোকবলের মাধ্যমে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে পূর্ণ দিবস (সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত) ব্যাংক খোলা রাখতে হবে। একই সঙ্গে আগামী সোমবার প্রয়োজনে অফিস সময়ের পরেও প্রস্তুত করা ভাউচারের অর্থ নেওয়ার ব্যবস্থা রাখতে ব্যাংকগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে। ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১-এর ৪৫ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে জনস্বার্থে এ নির্দেশ জারি করা হলো।

ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী, হজের খরচ ১১ হাজার ৭২৫ টাকা কমানো হয়েছে। এ ছাড়া আগামী ২৭ মার্চ পর্যন্ত নতুন করে নিবন্ধনের সময় বাড়ানো হয়েছে।

সরকারি ব্যবস্থাপনায় বর্তমান হজ প্যাকেজ মূল্য ৬ লাখ ৭১ হাজার ২৯০ টাকা নির্ধারণ করা হয়েছে। অন্যদিকে বেসরকারি ব্যবস্থাপনায় হজ প্যাকেজ মূল্য ৬ লাখ ৬০ হাজার ৮৯৩ টাকায় নির্ধারিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *