বিএসএফের গুলিতে বাংলাদেশি আহত

Slider জাতীয়


পঞ্চগড়ের বাংলাবান্ধা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে হুমায়ুন ফরিদ (২৪) নামে এক পাথর শ্রমিক গুরুতর আহত হয়েছেন।
বুধবার (৮ ফেব্রুয়ারি) সকালে জেলার তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের জায়গীরজোত-কদমতলা এলাকায় ৭৩২/১-এস পিলারের কাছে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ শ্রমিক হুমায়ুন ফরিদ জায়গীরজোত গ্রামের তমিরুল ইসলামের ছেলে।

এ ঘটনায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) আহ্বানে দুপুর ২টার দিকে বিজিবি-বিএসএফের ব্যটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ঘটনার সত্যতা স্বীকার করে বিএসএফ দুঃখ প্রকাশ করেছে বলে জানিয়েছে বিজিবি।

ঘটনার প্রত্যক্ষদর্শী পাথরশ্রমিক তরিকুল ইসলাম (২৩) মোবাইলে বলেন, আমি ও হুমায়ুনসহ একদল পাথর শ্রমিক সকালে কদমতলা এলাকায় বাংলাদেশের সীমানার ভেতরে মহানন্দা নদী থেকে পাথর তুলতে গেলে বিএসএফ নিষেধ করে। তখন ফেরার সময় হঠাৎ বিএসএফ গুলি করলে হুমায়ূনের দুই উরুতে গুলি লাগে। সেখান থেকে তাকে উদ্ধার করে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। বর্তমানে হুমায়ূন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে।

এ ব্যাপারে পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহফুজুল হক বলেন, আমি সংবাদ পাওয়া মাত্রই ঘটনাস্থলে ছুটে যাই। পরে এ নিয়ে বিএসএফের সঙ্গে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠকে বিএসএফ দুঃখ প্রকাশ করেছে। এই ঘটনার সঙ্গে জড়িত বিএসএফ সদস্যের বিরুদ্ধে প্রশাসনিক পদক্ষেপ গ্রহণের প্রতিশ্রুতি দেন। সেই সঙ্গে সীমান্তে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখতে এ ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে আর না ঘটে সে ব্যাপারে সতর্ক থাকার কথা জানিয়েছে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *