২ ঘণ্টা বন্ধ থাকার পর মেট্রোরেল চলাচল স্বাভাবিক

Slider জাতীয়


মেট্রোরেলের বৈদ্যুতিক তারের ওপর পড়ে থাকা ফানুস অপসারণের পর আবার চলাচল শুরু হয়েছে। দুই ঘণ্টা বন্ধ থাকার পর আজ রোববার সকাল ১০টার পর থেকে মেট্রোরেল চলাচল স্বাভাবিক হয়।

এর আগে নিষেধাজ্ঞা অমান্য করে থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে রোববার নববর্ষের প্রথম প্রহরেই রাজধানীর প্রায় সব এলাকায় আতশবাজি ও ফানুস ওড়াতে দেখা যায়। এ সময় কয়েকটি ফানুস মেট্রোরেলের বৈদ্যুতিক তারের ওপর এসে পড়ে। এ কারণে দুর্ঘটনা এড়াতে রোববার সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত মেট্রোরেল চলাচল দুই ঘণ্টার জন্য বন্ধ রাখা হয়।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) থেকে এসব তথ্য জানা গেছে।

ডিএমটিসিএল জানিয়েছে, নববর্ষ উদযাপনের রাতে কয়েকটি ফানুস মেট্রোরেলের বৈদ্যুতিক তারের ওপর পড়ায় দুর্ঘটনা এড়াতে রোববার সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত মেট্রোরেল চলাচল দুই ঘণ্টার জন্য বন্ধ রাখা হয়। তবে আজ সকালে ফানুস অপসারণের পর ফের চলাচল শুরু হয়।
ছবি: সংগৃহীত 

বিষয়টি নিশ্চিত করে ডিএমটিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক জানান, সকাল ১০টার দিকে মেট্রোরেল সুইপিং করা হয়। পরে ১০টা ১৬ মিনিটে রেল চলাচল শুরু হয়। তবে মেট্রোরেল চালু হতে দেরি হওয়ার কারণে যাত্রী থাকা সাপেক্ষে সোয়া ২টা পর্যন্ত রেল চলবে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত বুধবার (২৮ ডিসেম্বর) বেলা ১১টা ৫ মিনিটে দেশের প্রথম মেট্রোরেল পরিষেবার প্রথম ধাপ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে বেলা ১টা ৫৩ মিনিটে তাদের নিয়ে দিয়াবাড়ি থেকে আগারগাঁওয়ের উদ্দেশে রওনা হয় মেট্রোরেল। উদ্বোধনের পর দিন থেকে জনসাধারণের জন্য সীমিতভাবে মেট্রোরেল চলাচল শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *