খুলনায় ডিজিটাল আইনে দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ১

Slider খুলনা


খুলনা:একাদশ সংসদ নির্বাচনে খুলনা-১ (দাকোপ-বটিয়াঘাটা) আসনের নির্বাচনের ফলাফলের বিভ্রান্তিকর তথ্য দিয়ে সংবাদ প্রকাশের অভিযোগে খুলনা প্রেস ক্লাবের নবনির্বাচিত সহ-সভাপতি, ন্যাশনাল রিপোর্টার্স ফোরামের সভাপতি দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার মো. রাশিদুল ইসলাম ও অন লাইন নিউজ পোর্টাল ‘বাংলা ট্রিবিউন ও ইংরেজি দৈনিক ঢাকা ট্রিবিউনের’ খুলনা প্রতিনিধি, হেদায়েত হোসেন মোল্লার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা করা হয়েছে। গতকাল সকালে বটিয়াঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা দেবাশীষ চৌধুরী বাদী হয়ে বটিয়াঘাটা থানায় ‘ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫,৩১, ৩৩ ও ৩৫ ধারায় এ মামলা করেন। বটিয়াঘাটা থানার মামলা নং-৬।

এরপর দুপুরে নগরীর গল্লামারী এলাকা থেকে সাংবাদিক হেদায়েত হোসেন মোল্লাকে পুলিশ গ্রেপ্তার করে। হেদায়েত হোসেন মোল্লার পারিবারিক সূত্র জানায়, প্রেস ক্লাব থেকে নগরীর সোনাডাঙ্গা এলাকার বাসায় যাওয়ার পথে পুলিশ তাকে গ্রেপ্তার করে। এদিকে সাংবাদিক হেদায়েত হোসেনকে কারাগারে নেয়ার সময় কারা ফটকের সামনে তিনি সাংবাদিকদের কাছে অভিযোগ করেন গ্রেপ্তারের পর বটিয়াঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও অন্যান্য পুলিশ সদস্যরা তাকে শারীরিকভাবে নির্যাতন করেছেন।

উল্লেখ্য, খুলনা-১ (দাকোপ-বটিয়াঘাটা) আসনের মোট ভোটার সংখ্যা ২ লাখ ৫৯ হাজার ৪২০ জন। এরমধ্যে গত রোববার অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী পঞ্চানন বিশ্বাস নৌকা প্রতীকে ১ লাখ ৭২ হাজার ১৫২ ভোট পেয়ে বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির কুদরত-ই আমির এজাজ খান পেয়েছেন ২৮ হাজার ৩২২ ভোট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *