মেট্রো স্টেশনে তালা, ক্ষোভ জানিয়ে ফিরলেন অনেকেই

Slider জাতীয়

নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ায় মেট্রোরেল উত্তরা উত্তর স্টেশনে তালা লাগিয়ে দিয়েছে কর্তৃপক্ষ। টিকিট না পেয়ে বা মেট্রোরেলে চড়তে না পেরে অনেকেই ক্ষোভ প্রকাশ করে বাড়ি ফিরতে শুরু করেছেন।

আজ বৃহস্পতিবার সরেজনিমে গিয়ে দেখা যায়, সাড়ে ১১টা বাজতেই স্টেশনে ঢোকার সিঁড়িতে তালা লাগিয়ে দেয় মেট্রোরেল কর্তৃপক্ষ। এ সময় বাইরে হাজারো যাত্রী দাঁড়িয়ে ছিলেন। তারা ভেতরে ঢুকতে আনসার সদস্যদের অনুরোধ করছেন। কিন্তু আনসার সদস্যরা তাতে সাড়া দেননি। এতে ক্ষিপ্ত হয়ে সমালোচনা করেন যাত্রীরা।

এ বিষয়ে মেট্রোরেলের এক কর্মকর্তা বলেন, ‘আপাতত সকাল ৮টা থেকে দুপুর ১২টা উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চলবে। পরবর্তীকালে এই সময় বাড়ানো হবে। এখন মেট্রোরেল স্টেশনের ভেতর যে পরিমাণ যাত্রী আছে তাদের পরিবহন করতেই ১২টা ছাড়িয়ে যাবে।

গাজীপুর থেকে মেট্রোরেল দেখতে এসেছেন রাহান উদ্দিন বলেন, ‘বলা হয়েছে প্রাথমিকভাবে সকাল ৮টা থেলে ১২টা পর্যন্ত মেট্রোরেল চলবে। দুই ঘণ্টা দাঁড়িয়ে থেকেও স্টেশনের কাছে আসতে পারিনি। এর মধ্যে শুনি আর কাউকে ঢুকতে দেওয়া হবে না। সময় শেষ।’

আশকোনা থেকে দুই ছেলে-মেয়েকে নিয়ে মেট্রোরেল দেখতে এসেছিলেন সাইদ হোসেন। তিনিও মেট্রোরেলে উঠতে না পেরে হতাশা প্রকাশ করে বলেন, ‘ছেলে-মেয়ে মেট্রোরেলে ঘুরবে বলে তাদের নিয়ে এসেছিলাম। লাইনে দাঁড়িয়েই দেড় ঘণ্টা কেটে গেছে। এর মধ্যে ফটকে তালা লাগিয়ে দিয়েছে কর্তৃপক্ষ।’

আজ বৃহস্পতিবার সকাল ৮টায় সাধারণ যাত্রীদের জন্য খুলে দেওয়া হয়েছে মেট্রোরেল। যাত্রীদের নিয়ে মেট্রোরেল প্রথমবারের মতো সকাল ৮টা ১৫ মিনিটে উত্তর উত্তর স্টেশন থেকে আগারগাঁও স্টেশনে উদ্দেশে ছেড়ে যায়।

এর আগে, গতকাল বুধবার বেলা ১১টার পর উত্তরা ১৫ নম্বর সেক্টরের সি-১ ব্লকের খেলার মাঠে নামফলক উন্মোচন করে মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৩৩ হাজার ৪৭১ কোটি ৯৯ লাখ টাকা ব্যয়ে উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১ দশমিক ১৬ কিলোমিটার দীর্ঘ এই মেট্রোরেল নির্মাণকাজ চলছে জাপানের উন্নয়ন সংস্থা জাইকার সহযোগিতায়। শুরুতে সীমিত পরিসরে উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত চলবে মেট্রোরেল। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের ডিসেম্বর নাগাদ মেট্রোরেলে চড়ে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত যাতায়াত করা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *