বঙ্গবন্ধু জাদুঘরে মোদি

Slider জাতীয়

mode_1_464046874
ঢাকা: রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে পৌঁছেছেন বাংলাদেশ সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বেলা ১২টা ১০ মিনিটে তিনি সেখানে পৌঁছান।

সেখানে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন।

এর আগে সাভারে জাতীয় স্মৃতিসৌধে ৭১’র স্বাধীনতাযুদ্ধে আত্মোৎসর্গকারী বীর মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধা জান‍ান নরেন্দ্র মোদি। সেখানে তিনি বৃক্ষরোপণ করেন।

শনিবার (০৬ জুন) সকাল ১০টা ১০ মিনিটে ভারতের বিমানবাহিনীর একটি বিশেষ ফ্লাইট ‘রাজদূত’-এ হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

বিমানবন্দরে পৌঁছালে ফুলেল শুভেচ্ছায় তাকে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল ‍মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীসহ মন্ত্রী পরিষদের অন্যান্য সদস্যরা। এ সময় ভারতীয় প্রধানমন্ত্রীকে বিমানবন্দরের ভিভিআইপি টারমাকে লাল গালিচা সংবর্ধনা ও বিশেষ গার্ড অব অনার প্রদান করা হয়।

সেখানে আনুষ্ঠানিকতা শেষে সাভারের জাতীয় স্মৃতিসৌধের উদ্দেশে রওনা হন তিনি।

সাভারে মোদিকে অভ্যর্থনা জানাতে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সাভারের সাংসদ ডা. এনামুর রহমান, সেনাবাহিনীর নয় পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল ওয়াকার-উজ-জামান, ঢাকার ডিসি মো. তোফাজ্জল হোসেন মিয়া, ঢাকার এসপি হাবিবুর রহমান।

২৪ সদস্যদের প্রতিনিধি দল ছাড়াও মোদির সঙ্গে রয়েছে গণমাধ্যমের ১০ সদস্যের একটি প্রতিনিধি দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *