ফজরের পরেই নেতাকর্মীদের পাহারা বসাতে বললেন নানক

Slider রাজনীতি


১০ ডিসেম্বর ফজরের নামাজ পড়েই নেতাকর্মীদের ঢাকা শহর পাহারা দিতে বলেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক।

শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেলে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সমাবেশে তিনি এই নির্দেশনা দেন।

বিএনপির সমাবেশ ঘিরে ঢাকার বাসিন্দাদের আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়ে নানক বলেন, আতঙ্কের কোনো কারণ নাই। আওয়ামী লীগ পাহারা দেবে।

তিনি বলেন, বিএনপি কারও গায়ে হাত দিলে তা ভেঙে দিতে হবে, পুড়িয়ে দিতে হবে। ফজরের নামাজ পড়ে পাহারা দিতে হবে। ওরা যেন কোনো উচ্চবাচ্য করতে না পারে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপির গাত্রদাহ রয়েছে। ওরা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে না। এখন তাদের গোলাপবাগ মাঠে যেতে হচ্ছে।

উল্লেখ্য, ঢাকায় বিএনপির সমাবেশ নিয়ে বেশ কিছু দিন ধরে সরকার ও বিএনপির মধ্যে উত্তেজনা তৈরি হয়। বিএনপি নয়াপল্টনে সমাবেশ করতে চাইলেও সরকারের পক্ষ থেকে সোহরাওয়ার্দী উদ্যান বা যেকোনো মাঠে করার কথা বলা হয়। বিএনপি নয়াপল্টনেই সমাবেশ করতে অনড় অবস্থানে থাকে। এ নিয়ে বিতর্ক ও আলোচনার মধ্যেই বুধবার বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংর্ঘষের ঘটনা ঘটে। এতে একজনের মৃত্যু এবং অনেকেই আহত হন।

এরপর বিএনপি কার্যালয়ে অভিযান চালিয়ে বিএনপির বেশ কয়েকজন নেতাসহ অন্তত তিন শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। সংঘর্ষের পর থেকে নয়াপল্টন পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। পরে বৃহস্পতিবার বিকেলে সমাবেশের স্থান নিয়ে ডিএমপি কমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের ফের বৈঠকে হয়। বৈঠকে বিএনপি কমলাপুর স্টেডিয়াম এবং ডিএমপির পক্ষ থেকে বাঙলা কলেজ মাঠের প্রস্তাব করা হয়। রাতেই বিএনপির পক্ষ থেকে এই দুই স্থানের যে কোনো একটির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণার কথা ছিল। কিন্তু শুক্রবার দুপুরে নতুন করে রাজধানীর গোলাপবাগ মাঠে সমাবেশের করতে চাইলে অনুমতি পায় বিএনপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *