করোনায় আক্রান্ত রাশিয়ার প্রধানমন্ত্রী মিশুস্তিন

Slider জাতীয় সারাবিশ্ব


ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনের পর রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিনের কোভিড-১৯ সংক্রমণ ধরা পড়ল। বৃহস্পতিবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিনের একটি ভিডিও মিটিং সম্প্রচার করে সরকারি রসিয়া-২৪ টেলিভিশন। সেখানেই মিশুস্তিন জানান, তিনি করোনা আক্রান্ত।

গত জানুয়ারি থেকে রাশিয়ার প্রধানমন্ত্রী পদে রয়েছেন ৫৪ বছর বয়সি মিখাইল মিশুস্তিন। কোভিড-১৯ এর বিরুদ্ধে রাশিয়া যে লড়াই চালাচ্ছে, তাতে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী। সরকারি সূত্রের খবর, রিপোর্ট পজিটিভ আসার পরেই হোম-আইসোলেশনে যান প্রধানমন্ত্রী। নিজের দায়িত্ব থেকে সাময়িকভাবে সরে দাঁড়িয়েছেন। প্রথম উপ-প্রধানমন্ত্রী আন্ড্রে বেলোসভকে ভারপ্রাপ্ত প্রধানমন্ত্রী পদে নিয়োগের জন্য এদিন ডিক্রি স্বাক্ষর করেন পুতিন।

করোনার সংক্রমণ নিয়ে রাশিয়ার প্রেসিডেন্ট বলেন, মিশুস্তিনের যা হয়েছে, যে কারও সঙ্গেই তা হতে পারে। হাসপাতাল থেকে মিশুস্তিনকে ফোন করতে বলেন পুতিন। যদিও, রাশিয়ার প্রধানমন্ত্রী এখনো হাসপাতালে ভর্তি হয়েছেন কি না, সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

সূত্রের খবর, ৩০ এপ্রিল বিকেল পর্যন্ত রাশিয়ায় করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখের গণ্ডি ছাড়িয়ে গেছে। মিশুস্তিনের প্রত্যক্ষ সংস্পর্শে আসা পিএমও দফতরের স্টাফ-সহ বাকিদের কোভিড-১৯ টেস্ট করার নির্দেশ দেয়া হয়েছে।
সূত্র : এই সময়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *