আজকে থেকে সীমিত আকারে খুলছে মধুপুরের সকল ব্যবসা প্রতিষ্ঠান

Slider জাতীয় বাংলার মুখোমুখি

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ আজকে রবিবার (১০ ই মে) থেকে টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলার সকল ব্যবসা প্রতিষ্ঠান সহ দোকানপাট কিছু শর্ত সাপেক্ষে সীমিত আকারে খোলা রাখার অনুমোদন প্রদান করেছেন সরকার। বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ রোধে প্রায় দেড় মাস বন্ধ থাকার পর দোকানপাট খোলা রাখার এই সিদ্ধান্ত এসেছে।

আর এই সংক্রান্ত একটি অনুমতি পত্র সোশ্যাল মিডিয়া বা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আজকে রবিবার সকাল সাড়ে ১০ টার দিকে শেয়ার করেছন মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরা শিউলী।

এদিকে গত ৪ ই মে মন্ত্রী পরিষদ বিভাগের উপ সচিব মোঃ ছাইফুল ইসলাম স্বাক্ষরিত এক পত্রে এই অনুমতির কথা জানা গেছে।
আর এই প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে,”আগামী ১০ ই মে থেকে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সীমিত আকারে খোলা রাখার অনুমতি প্রদান করেছেন সরকার।”

এই পত্রের নির্দেশনা মোতাবেক প্রত্যেক ব্যবসাকেন্দ্রের প্রবেশমুখে স্যানিটাইজার, হাত ধোয়ার ব্যবস্থা ইত্যাদি নিশ্চিত করতে হবে। ক্রেতা-বিক্রেতা সকলকেই মাস্ক পরিধান করতে হবে। একইসাথে সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাবেচা করতে হবে।

পত্রে আরও জানানো হয়েছে,”উপজেলার লকডাউন যথানিয়মে কার্যকর থাকবে। অর্থাৎ বাইরে থেকে উপজেলায় যাতায়াত কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে। তবে, জরুরি প্রয়োজন না হলে দোকানপাটে না যেতে অনুরোধ করা যাচ্ছে বলে পত্রে জানানো হয়েছে।”

মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন, “সরকার বিশেষ বিবেচনায় দোকানপাট খোলার অনুমতি প্রদান করেছে, কিন্তু দোকানে যেতে কাউকে বাধ্য করছে না। তাই, নিজের এবং পরিবারের সুস্থতার কথা বিবেচনা করে সিদ্ধান্ত নিন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *