বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু, কমেছে আক্রান্ত

Slider সারাবিশ্ব


বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় করোনায় ৭৮৩ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে তিন শতাধিক। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৯৯ হাজার ২৩ জন। আগের দিনের তুলনায় শনাক্ত রোগী কমেছে ৫৮ হাজারের বেশি।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।
এতে বলা হয়, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৫ কোটি ২ লাখ ৩১ হাজার ৩৮২ জন। এর মধ্যে মারা গেছে ৬৬ লাখ ৪৭ হাজার ৬৪০ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ৬২১ জন এবং মারা গেছেন ১১৭ জন।

এ ছাড়া, যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৮২৭ জন এবং মারা গেছেন ৪১ জন। থাইল্যান্ডে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২৮৪ জন এবং মারা গেছেন ১০৫ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৫৯১ জন এবং মারা গেছেন ১০৪ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ১৬০ জন এবং মারা গেছেন ৪০ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৬৬৭ জন এবং মারা গেছেন ৫২ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ২৩৪ জন এবং মারা গেছেন ৪৮ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ২৪৪ জন এবং মারা গেছেন ২২ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ২ হাজার ২৫৭ জন এবং মারা গেছেন ১৬ জন। ব্রাজিলে মারা গেছেন ৬৭ জন এবং আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ১৭৯ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *