২১ আগস্টের মাস্টার-মাইন্ড তারেক রহমান : ওবায়দুল কাদের

Slider রাজনীতি


বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘১৫ আগস্টের মাস্টারমাইন্ড ছিলেন জিয়াউর রহমান এবং ২১ আগস্টের মাস্টারমাইন্ড হচ্ছে তারেক রহমান। এটাই ইতিহাস।’

বিএনপি মহা সচিব মির্জা ফখরুল ইসলামকে নিয়ে সমালোচনা করে তিনি বলেন, ‘বাংলাদেশে যদি আইন করে মিথ্যাচার নিষিদ্ধ করা হয়, তাহলে বিএনপির অস্তিত্ব নিয়ে ফখরুল যাবে কোথায়। মিথ্যা কথা আছে বলেই সমাবেশের এক সপ্তাহ আগে বিছানা, বালিশ, মশার কয়েল নিয়ে চলে যায়।’

মঙ্গলবার (২৯ নভেম্বর) বিকেলে নেত্রকোণা পৌর শহরের মোক্তারপাড়া মাঠে জেলা আওয়ামী লীগের সম্মেলনে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান খান এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি।

ওবায়দুল কাদের আরও বলেন, অন্যান্য দেশে যেভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়, আমাদের দেশেও সেভাবেই নির্বাচন অনুষ্ঠিত হবে। সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। শেখ হাসিনা সরকার রুটিন মাফিক দায়িত্ব পালন করবেন। নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবেন। এই সরকারের অধীনেই দেশে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে ইনশাল্লাহ্।

সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সদস্য মারুফা আক্তার পপি, উপাধ্যক্ষ রেমন্ড আরেংসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সম্মেলনের দ্বিতীয় পর্বে কাউন্সিল অধিবেশনে আগামী তিন বছরের জন্য সভাপতি হিসেবে বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আমিরুল ইসলামকে সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে অ্যাডভোকেট সামছুর রহমান ভিপি লিটনের নাম ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *