পোল্যান্ডের জয়ে জটিল সমীকরণ আর্জেন্টিনার গ্রুপে

Slider খেলা

প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে হারিয়ে অঘটনের জন্ম দেওয়া সৌদি আরবের সামনে সুযোগ ছিল প্রথম দল হিসেবে শেষ ষোল নিশ্চিত করার। কিন্তু গুরুত্বপূর্ণ এ ম্যাচে উজ্জীবিত ফুটবল খেললেও হার এড়াতে পারেনি আরব দেশটি। লেভান্ডোভস্কি ও জিলিনস্কির গোলে মরুর দলটিকে হারিয়ে সি গ্রুপের সমীকরণ আরও জটিল করে তুললো পোল্যান্ড। 

দোহার এডুকেশন সিটি স্টেডিয়ামে শনিবার সৌদি আরবকে ২-০ গোলে হারিয়েছে রবার্ট লেভান্ডোভস্কির পোল্যান্ড। গ্রুপ পর্বের এ ম্যাচ দিয়ে বিশ্বকাপের গোলখরা য়েছেন বার্সেলোনার তারকা স্ট্রাইকার আর জাতীয় দলের জার্সিতে এটি তার ৭৭ তম গোল। 

পোল্যান্ডের এই জয়ে সি গ্রুপের লড়াইটা এখন জমজমাট। প্রথম ম্যাচে অপ্রত্যাশিতভাবে হেরে যাওয়া আর্জেন্টিনার শেষ ষোল নিশ্চিত করতে এখন দুই ম্যাচেই জয়ের বিকল্প নেই। অন্যদিকে আজ হেরে গেলেও সুযোগ থাকছে সৌদির। শেষ ম্যাচে মেক্সিকোকে হারাতে পারলেই মিলবে শেষ ষোলর টিকিট। তবে সৌদিকে হারিয়ে এখন সবচেয়ে এগিয়ে পোল্যান্ড। নিজদের শেষ ম্যাচে ড্র করতে পারলেই নকআউটে যাবে তারা। গ্রুপের আরেক দল মেক্সিকোর সম্ভাবনা আছে ভালোই। নিজেদের পরবর্তী দুই ম্যাচে ৪ পয়েন্ট পেলে উঠতে পারে তারাও। 

জিতলেই নতুন ইতিহাস এমন ম্যাচে শুরু থেকেই উজ্জীবিত ফুটবল খেলেছে সৌদি আরব। ক্রয়োদশ মিনিটে মোহামেদ কাননোর জোরালো শট ক্রসবারের ওপর দিয়ে পাঠান পোলিশ গোলরক্ষক। 

২৭তম মিনিটে কর্নারে পোল্যান্ডের ক্রিস্টিয়া বেইলিকের হেড ছিল সঠিক পথে, তবে হেডেই বিপদমুক্ত করেন সৌদি আরবের সালেহ আল-শেহরি।

৩৯তম মিনিটে পোল্যান্ডকে লিড এনে দেন জিলিনস্কি। তবে মূল কৃতিত্বটা ছিল লেভান্ডোভস্কির। ডান দিক থেকে সতীর্থের পাস বক্সের মধ্যে পেয়েও শট নেননি বার্সা স্ট্রাইকার। কাটব্যাক করে সতীর্থ জিলিনস্কিকে বল দিলে জোরাল শটে জালে জড়ান তিনি। 

খানিক পরই ডি-বক্সে পোল্যান্ডের বেইলিকের পায়ে লেগে সৌদি আরবের আল-শেহরি পড়ে গেলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট-কিকে সেলিম আল-দাওসারির শট ডান দিকে ঝাঁপিয়ে ঠেকান স্ট্যাসনি। ফিরতি বল উড়িয়ে মারেন মোহামেদ আল-ব্রেইক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *