সিলেটে হামলার প্রতিবাদে নয়াপল্টনে রিজভীর নেতৃত্বে বিক্ষোভ

Slider রাজনীতি


সিলেটে গণসমাবেশে আসার পথে নেতা-কর্মীদের ওপর আওয়ামী লীগ হামলা করেছে বলে দাবি করেছে বিএনপি। এ হামলার প্রতিবাদে নয়াপল্টনে বিক্ষোভ মিছিল করেছে দলটির নেতা-কর্মীরা।

শনিবার (১৯ নভেম্বর) সন্ধ্যায় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে থেকে সংক্ষিপ্ত এই বিক্ষোভ মিছিল শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় গিয়ে শেষ হয়। মিছিলে বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক, ছাত্রদলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের শতাধিক নেতা-কর্মীরা অংশ নেয়। আর এতে নেতৃত্ব দেয় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, কৃষক-শ্রমিক- মেহনতি জনতা বিএনপির সমাবেশে যোগ দিয়ে সরকারের পতন দাবি করছে। বিএনপির সমাবেশে লাখ লাখ মানুষের অংশগ্রহণ দেখে প্রধানমন্ত্রীসহ সরকারের মন্ত্রীরা উন্মাদ হয়ে গেছে।

তিনি বলেন, দেশে গণতন্ত্র নেই বলেই উন্নয়নের বদলে দুর্নীতি আর লুটপাটের মহোৎসব চলছে। প্রধানমন্ত্রী নির্লজ্জের মতো দেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলে মিথ্যাচার করছেন। তিনি জাপানের রাষ্ট্রদূতের মুখে আগের রাতের ভোটের কথা শুনতে পান না। বর্তমানে বাংলাদেশে যে গণতন্ত্র নেই, স্বৈরতান্ত্রিক দেশের তালিকায় বাংলাদেশের নাম উঠিয়েও তার ধারাবাহিক মিথ্যাচারিতা দেখে তিনি লজ্জিত না হলেও দেশের মানুষ লজ্জা পায়।

বিক্ষোভ মিছিল অংশ নেয় বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়যক সম্পাদক মীর সরফত আলী সপু, সহ-বন ও পরিবেশবিষয়ক সম্পাদক কাজী রওনাকুল ইসলাম টিপু, যুবদলের দক্ষিণের আহ্বায়ক গোলাম মাওলা শাহীন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *