সরকার মানুষ দেখলেই ভয় পাচ্ছে: ফখরুল

Slider রাজনীতি

সরকার মানুষ দেখলেই ভয় পাচ্ছে: ফখরুল

সরকার মানুষ দেখলেই ভয় পাচ্ছে। জনজোয়ারে দেশে অভ্যুত্থানের সৃষ্টি হয়েছে। সরকার পালাবার কোন পথ খুঁজে পাবেনা।

শুক্রবার (৪ নভেম্বর) সকালে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে উপস্থিত সাংবাদিক এসব কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জেলে পাঠানো নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য প্রতিহিংসামূলক মন্তব্য করে তিনি বলেন, প্রধানমন্ত্রী যদি মনে করেন উনার হুমকি গণতান্ত্রিক আন্দোলন ব্যাহত করবে, দমন করবে তাহলে তিনি সঠিক জায়গায় বাস করছেন না। যে আন্দোলন শুরু হয়েছে তা কেউ দমাতে সক্ষম হবে না। কোনো হুমকি-ধামকিতে কাজ হবে না।

তিনি আরও বলেন, রাজনৈতিক প্রতিহিংসা থেকে খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর কথা বলছে আওয়ামী লীগ। বিএনপি নয়, বাড়াবাড়ি করছে আওয়ামী লীগ। তারা রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে গণতন্ত্রকে ধ্বংস করেছে। আওয়ামী সন্ত্রাসীদের মাধ্যমে মানুষের যে সাংবিধানিক অধিকার সভা-সমাবেশে হামলা চালাচ্ছে। আর আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে গ্রেপ্তার করাচ্ছে।

দেশে গণতন্ত্রের কবর রচনা করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, সরকার আবার সাজানো নির্বাচন করতে চায়।

বিএনপির মহাসচিব আরও বলেন, জনগণ জেগে উঠেছে, যে কোনো ত্যাগের বিনিময়ে গণতন্ত্রকে ফিরিয়ে আনতে বদ্ধপরিকর। জনগণের যে গণজোয়ার সৃষ্টি হয়েছে, তাতে গণঅভ্যুত্থান সৃষ্টি হবে। আমরা বিশ্বাস করি, গণঅভ্যুত্থানের কারণে এই সরকারকে ক্ষমতা থেকে সরে যেতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *