চলতি বিশ্বকাপে দ্বিতীয় হ্যাট্রিক আয়ারল্যান্ডের লিটলের

Slider খেলা

টি-টোয়েন্টি বিশ্বকাপে কিউইদের মাস্ট উইন গেম এটি। শেষ চারে জায়গা করে নিতে জয়ের বিকল্প নেই কিউইদের। এই ম্যাচেই চলতি বিশ্বকাপের দ্বিতীয় হ্যাট্রিকের পাশে নাম লেখালেন আইরিশ বোলার জোশুয়া লিটল।

নিউজিল্যান্ডের বিপক্ষে ইনিংসের ১৯তম ওভারে নিজের চতুর্থ ওভার বোলিং করতে এসে এ কৃতিত্ব অর্জন করলেন এই বোলার। ইনিংসের ১৯তম ওভারের দ্বিতীয় বলে গ্যারেথ ডেলানিকে ক্যাচ দিয়ে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন, তৃতীয় ও চতুর্থ বলে জেমস নিশাম ও মিচেল স্যান্টনার দুজনেই এলবিডব্লিউয়ের ফাঁদে। এতেই দুর্দান্ত এক হ্যাট্রিকের কৃতিত্ব গড়লেন আইরিশ বোলার জোশুয়া লিটল।

এর আগে, চলতি বিশ্বকাপে প্রথম হ্যাট্রিকের গৌরব সৃষ্টি করেন আরব-আমিরাতের বোলার কার্তিক মিয়াপ্পান। শ্রীলঙ্কার বিপক্ষে এই কৃতিত্ব অর্জন করেন ভারতীয় বংশোদ্ভূত এই বোলার।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এ নিয়ে ৬টি হ্যাট্রিক হলো। ২০০৭ সালে অনুষ্ঠিত প্রথম বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে হ্যাট্রিক করেছিলেন অস্ট্রেলিয়ার পেসার ব্রেট লি। এরপর বিশ্বকাপে দ্বিতীয় হ্যাট্রিকের ঘটনা ঘটে ২০২১ বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে আয়ারল্যান্ডের ম্যাচে। ওই ম্যাচে হ্যাট্রিক করেন কার্টিস ক্যাম্পার। টানা ৪ বলে চারটি উইকেট নিয়েছিলেন তিনি।

একই বিশ্বকাপে শ্রীলঙ্কার ওয়ানিদু হাসারাঙ্গা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এবং দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা ইংল্যান্ডের বিপক্ষে হ্যাট্রিক করেন।

এ নিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মোট ৪০টি হ্যাট্রিকের রেকর্ড হলো। এর মধ্যে আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান, শ্রীলঙ্কার পেসার লাসিথ মালিঙ্গা, আয়ারল্যান্ডের কার্টিস ক্যাম্পার এবং ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার টানা চার বলে চারটি উইকেট নেন, যেটাকে ক্রিকেটীয় ভাষায় বলা হয় ডাবল হ্যাট্রিক।

লিটল আয়ারল্যা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *