বাংলাদেশি সাংবাদিকদের দুর্বলতা আছে : পররাষ্ট্রমন্ত্রী

Slider জাতীয়

পররাষ্ট্র মন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, গত ২৬ তারিখের একটি অনুষ্ঠানে আমি যে বক্তব্য দিয়েছি, তা মিডিয়ার হেড লাইনের সঙ্গে কোন সম্পর্ক নেই। হেড লাইনে বলেছে, আমেরিকা যুদ্ধবাজ, এসব কথা আমার মুখেও আসেনি। কিন্তু ১৭টি মিডিয়া এ ধরনের মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক তথ্য দিয়েছে।

শনিবার (২৯ অক্টোবর) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এ্যাসোসিয়েশন অব ফরমার নেতৃবৃন্দদের সঙ্গে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমাদের দেশে যারা সাংবাদিকতা করেন, তাদের মধ্যে দুর্বলতা আছে এবং তাদের পরিপক্বতা দরকার। আপনারা সেভাবে সজাগ হলে আমি খুশি হবো। সাংবা‌দিকরা হয় বাংলা বো‌ঝেন না অথবা ইচ্ছা ক‌রে এ ধর‌নের মিথ‌্যা প্রচারণা ক‌রে‌ছেন উদ্দেশ‌্যমূলকভা‌বে। মিথ‌্যা প্রচারণার ফ‌লে যে অসু‌বিধা হ‌য়ে‌ছে, তা হ‌লো যুক্তরাষ্ট্র সরকার‌ ম‌নে কর‌বে আমরা তা‌দের শত্রু। যুক্তরাষ্ট্র সরকার‌কে শত্রু বানা‌নোর জন‌্য প্রচারণা চালা‌নো হ‌য়ে‌ছে। এটি খুবই দুঃখজনক ও লজ্জাজনক।

এ সময় উপস্থিত ছিলেন অ্যাম্বাসেডর-অ্যাট-লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন ও পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব) মাসুদ বিন মোমেন, অ্যাসোসিয়েশন অব ফরমার বিসিএস (এফএ) অ্যাম্বাসেডর্স (এওফা) এর প্রেসিডেন্ট শমসের মবিন চৌধুরী, সেক্রেটারি জেনারেল আব্দুল্লাহ আল হাসান এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাসহ গোপালগঞ্জ জেলা প‌রিষ‌দের নব নির্বা‌চিত চেয়ারম‌্যান মু‌ন্সি আতিয়ার রহমান, জেলা প্রশাসক শা‌হিদা সুলতানা, টু‌ঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজা‌ম্মেল হক টুটুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *