ফেসবুক, ইউটিউবে উসকানিমূলক বক্তব্য: মুফতি কাজী ইব্রাহিমের বিরুদ্ধে চার্জশিট

Slider বাংলার আদালত


রাজধানীর মোহাম্মদপুর থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার মুফতি কাজী মোহাম্মদ ইব্রাহিমের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে গোয়েন্দা পুলিশ।

শুক্রবার (২৮ অক্টোবর) সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন শাখা সূত্রে এ তথ্য জানা গেছে। সম্প্রতি মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের উপ-পরিদর্শক মো. হাসানুজ্জামান আদালতে এ চার্জশিট দাখিল করেন।

চার্জশিটে উল্লেখ করা হয়েছে, আসামি কাজী ইব্রাহিম তার বিভিন্ন ওয়াজ মাহফিল ও খুতবা দানের সময় মিথ্যা উসকানিমূলক ও ভীতিপ্রদর্শক সম্বলিত ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার ও প্রকাশ করেন। প্রচারিত ভিডিও সম্পর্কে জিজ্ঞাসাবাদে তিনি এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তার কাছে কোনো সদুত্তর দিতে পারেননি। এছাড়া জিজ্ঞাসাবাদে উসকানিমূলক ভিডিওগুলোতে প্রচারিত বক্তব্য তার নিজের বলে স্বীকার করেন।

এতে আরও বলা হয়, তিনি ফেসবুক-ইউটিউবসহ বিভিন্ন সামাজিক মাধ্যমে মিথ্যা, আক্রমণাত্মক ও ভীতি প্রদর্শনমূলক ভিডিও প্রচার ও প্রকাশ করে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টিসহ আইনশৃঙ্খলা অবনতি ঘটিয়ে ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৫/৩১/৩৫ ধারায় অপরাধ করেছেন।

প্রসঙ্গত, ২০২১ সালের ২৮ সেপ্টেম্বর রাজধানীর লালমাটিয়ার বাসা থেকে মুফতি ইব্রাহিমকে আটক করে গোয়েন্দা পুলিশ। আটক করতে তার বাসায় গেলে তিনি ফেসবুক লাইভে এসে ‘হিন্দুস্তানি দালাল’ ও ‘র’-এর এজেন্ট বাসা ঘিরে রেখেছে বলে মন্তব্য করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *