রংপুরে আওয়ামী লীগ-বিএনপি উত্তেজনা

Slider রাজনীতি


রংপুরে বিএনপির বিভাগীয় সমাবেশকে ঘিরে বিলবোর্ড লাগানোকে কেন্দ্র করে আওয়ামী লীগের স্থানীয় নেতাদের মাঝে উত্তেজনা তৈরি হয়েছে। এ ঘটনায় বিএনপির সাঁটানো বিলবোর্ড অপসারণে আলটিমেটাম দিয়েছে মহানগর আওয়ামী লীগ। ঢাকা পোস্ট, নিউজ বাংলা, বাংলা নিউজ

শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে রংপুর মহানগরীর বেতপট্টিতে দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি।

তিনি বলেন, আমরা চাই বিএনপির গণসমাবেশ শান্তিপূর্ণ হোক। কিন্তু বিএনপির লোকেরা পায়ে পা রেখে উসকানিমূলক পরিবেশ সৃষ্টির পাঁয়তারা করছে। এমন করলে তাদের কোনো ছাড় দেওয়া হবে না। আমরা খেয়াল করছি, নগরীর বিভিন্ন মোড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসহ সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের প্রচারণা সম্বলিত আওয়ামী লীগের সাঁটানো বিলবোর্ডের ওপরে বিএনপির নেতারা তাদের গণসমাবেশের বিলবোর্ড সাঁটিয়েছেন। এটা অন্যায় এবং রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত কাজ।

বিলবোর্ডের ওপর বিলবোর্ড সাঁটানোর মাধ্যমে বিএনপি উসকানি দিচ্ছে। আমরা চাই না রংপুরে কোনো বিশৃঙ্খলা হোক। বরং আমরা বিএনপিকে তাদের গণসমাবেশ সফল করতে সহযোগিতা করতে চাই। এজন্য রংপুরে আওয়ামী লীগ কোনো কর্মসূচি ঘোষণা করেনি। কিন্তু আজ আমরা উল্টো চিত্র দেখছি। বিএনপি আমাদের সাথে পায়ে পা রেখে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছে। বিষয়টি প্রশাসনকে অবগত করেছি। যদি আজ শুক্রবার রাতের মধ্যে আমাদের বিলবোর্ডর ওপর সাঁটানো বিএনপির বিলবোর্ডগুলো সরানো না হয়, তাহলে আমরা নিজেরাই সেগুলো সরিয়ে ফেলতে বাধ্য হব।

এসময় তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, আমাদের বিলবোর্ডের ওপর লাগানো বিলবোর্ড বিএনপি দ্রুত সরিয়ে না নিলে এর জন্য কোনো রকম বিশৃঙ্খলা সৃষ্টি হলে দায়ভার বিএনপিকেই নিতে হবে।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল বলেন, বিএনপি যেসব শর্তে সমাবেশের অনুমতি পেয়েছে, সেই শর্ত তারা ভঙ্গ করেছে। রাতের অন্ধকারে বিএনপির নেতারা আমাদের সাঁটানো বিলবোর্ডের ওপর তাদের বিলবোর্ড সাঁটিয়েছে। এরা দেশে শান্তি চায় না, জ্বালাও পোড়াও করে অভ্যস্ত এই দলের কাজই বিশৃঙ্খলা সৃষ্টি করা। আমরাও প্রস্তুত তাদেরকে দাঁতভাঙা জবাব দিব।

যদি রংপুরে তারা বিশৃঙ্খলা করে তাদেরকে মোকাবিলা করতে শনিবার আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, মহিলা লীগসহ সবাই রাজপথে থাকবে। বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে কাউকে ছাড় দেওয়া হবে না।

এদিকে আওয়ামী লীগের এই অভিযোগ নাকচ করে দিয়ে মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামু বলেন, আমরা কারও বিলবোর্ডের ওপর বিলবোর্ড সাঁটাইনি। আমরা সিটি করপোরেশন থেকে বিলবোর্ডের দায়িত্বে থাকা ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে বিলবোর্ড সাঁটিয়েছি। এর জন্য তাদেরকে তিন দিনের ভাড়াও দেওয়া হয়েছে। এখন কার বিলবোর্ডের ওপর বিলবোর্ড সাঁটানো হয়েছে, এটা আমাদের দেখার বিষয় নয়।

তিনি বলেন, আওয়ামী লীগ তো চাইছে না আমরা সভা-সমাবেশ করি। তারা তো সারাদেশেই আমাদের সমাবেশগুলোকে ঘিরে কোনো না কোনো অযুহাত দেখিয়ে বাধা দিয়ে আসছে। এটা আওয়ামী লীগের রাজনৈতিক স্বভাব। তবে যত বাধাই আসুক আমরা গণসমাবেশ সফল করব। এর জন্য ব্যাপক প্রস্তুতি রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *