পরিবহন মালিকদের ধর্মঘট ডাকার পেছনে ভিন্ন কারণ আছে: স্বরাষ্ট্রমন্ত্রী

Slider রাজনীতি


পরিবহন মালিকদের ধর্মঘট ডাকার পেছনে ভিন্ন কারণ আছে। তা হলো অগ্নিসংযোগের ভয়। তাই পরিবহনমালিক ও শ্রমিকেরা বিএনপির সমাবেশের আগে সড়কে গাড়ি চালান না ।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ কথা বলেন।

এ সময় বিএনপির সমাবেশ ঘিরে ডাকা ধর্মঘটের বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অতীতে বাসমালিক-শ্রমিকেরা দেখেছেন অগ্নিসংযোগ কাকে বলে। বাস বের হলেই আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। বিএনপি-জামায়াত সেই যে আন্দোলন শুরু করেছে, সেটা শেষ করেনি। তারা বলেনি ওই আন্দোলন শেষ হয়ে গেছে।
আসাদুজ্জামান খান বলেন, এখন যদি মালিক-শ্রমিকেরা মনে করেন, তাদের বাস, ট্রাক তথা যানবাহনটি (হামলা থেকে) নিরাপদ নয়, তাহলে তারা রাস্তায় নামাতে না-ও পারেন। এ জন্য তো আমরা তাদের বাধ্য করছি না। এ ব্যাপারে তারা স্বাধীন, তারা কী করবেন, না করবেন সে সিদ্ধান্ত নেওয়ার।

তিনি বলেন, টার্মিনাল ছাড়া অন্যকোথাও কোনো প্রকার টোল আদায় করা যাবে না। বাস কিংবা ট্রাকে মালিক ও শ্রমিক সমিতি একটা টোল নিয়ে থাকে তারাই সেটা নির্ধারণ করেন, সেটা টার্মিনাল ছাড়া কোনো জায়গা থেকে নেওয়া যাবে না। এ বিষয়ে সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে। কেউ টার্মিনাল ছাড়া টোল আদায় করলে চাঁদাবাজির মামলা দেওয়া হবে।

এর আগে সড়ক পরিবহন খাতে শৃঙ্খলা জোরদার ও দুর্ঘটনা নিয়ন্ত্রণে সুপারিশ প্রণয়নে গঠিত কমিটির ১১১ দফা সুপারিশমালা বাস্তবায়নের জন্য টাস্কফোর্সের ষষ্ঠ সভা অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *