মহাসড়কে জলাবদ্ধতা মেগা উন্নয়নের ফল : মির্জা ফখরুল

Slider রাজনীতি


বৃষ্টিপাতে রাজধানীসহ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সৃষ্ট জলাবদ্ধতা সরকারের মেগা উন্নয়নের ফল বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আপনারা জানেন, আজ উত্তরার রাস্তা বন্ধ হয়ে গেছে। ডিএমপি কমিশনার একটা সার্কুলার দিয়েছেন, এ সড়ক ব্যবহার না করার জন্য। গতকাল ঘূর্ণিঝড় সিত্রাংয়ের ফলে যে বৃষ্টিপাত হয়েছে, এতে এয়ারপোর্ট থেকে গাজীপুর পর্যন্ত এই রাস্তাটি আর চলাচলের উপযোগী নয়। এই কথাটা আমি বেশ কিছুদিন ধরে বলে আসছি।

মঙ্গলবার (২৫ অক্টোবর) রাজধানীতে দৈনিক নয়া দিগন্তের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, এই যে মেগা প্রজেক্ট, মেগা উন্নয়ন তার একটা ফলশ্রুতি, সেজন্য আজকে এই অবস্থা। কথাটা এজন্য বললাম যে, আজকের অবস্থা সৃষ্টি হয়েছে এ মেগা উন্নয়নের কারণেই।

উত্তরার বাসায় কীভাবে যাবেন তা নিয়ে নিজের দুশ্চিন্তার কথা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, আমি জানি না এখন ফিরব কী করে। তারপরে ধরে নিচ্ছি অন্য বিকল্প রাস্তা দিয়ে ফিরতে হবে।

তিনি আরও বলেন, দুর্ভাগ্য আমাদের ১৯৭৫ সালের সেই অবস্থা আমাদের আবার পার হতে হচ্ছে। একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠার মধ্য দিয়ে ৭৫ সালের চেতনাকে তারা বাস্তবায়িত করেছে। একদলীয় শাসন ব্যবস্থায় পত্রিকা বন্ধ করে দিয়ে তারা স্বাধীনতার চেতনা বাস্তবায়িত করেছে। আজ আবার একইভাবে তারা এ স্বাধীনতার কথা বলে, মুক্তিযুদ্ধের কথা বলে তারা মানুষের অধিকার পুরোপুরিভাবে কেড়ে নিচ্ছে।

বিএনপির এ নেতা বলেন, আমরা সাংবিধানিক কমিশন তৈরি করব। যদি আমরা জনগণের ম্যান্ডেটে বিজয় অর্জন করতে পারি, সাংবিধানিক কমিশন তৈরি করে সেই অগণতান্ত্রিক, জনগণ বিরোধী যেসব বিষয় সংবিধানে সংযোজন করা হয়েছে সেগুলো বাতিল করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *