গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে মৃত্যু শুন্য, আক্রান্ত ৭৫০

Slider জাতীয়

শাহীন খন্দকার: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে মৃত্যু শুন্য বাংলাদেশ। এবছর এখন পর্যন্ত ডেঙ্গু জ্বরে ১১৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ৭৫০ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৪১৬ জন।

চলতি বছর ৩২ হাজার ৭১৬ ডেঙ্গু রোগী সারা দেশে চিকিৎসা নিয়েছেন। এরমধ্যে ২৩ হাজার ৮২ জন রাজধানীর ঢাকায় এবং ৯ হাজার ৬৩৪ জন রোগী ঢাকার বাইরের রয়েছেন।

এছাড়া অক্টোবর মাসের ২৫ দিনে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ১৬হাজার ৬২৪ জন এবং মারা গেছেন ৬৩ জন। সেপ্টেম্বরে আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৯ হাজার ৯১১ জন এবং মারা গেছেন ৩৪ জন।

আজ মঙ্গলবার (২৫অক্টোবর) সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেল্থ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৭৫০ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৪৯৪ জন এবং ঢাকার বাইরে ২৫৬ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ২ হাজার ২২৪ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ১৯২ জন। আরও বলা হয়েছে, চলতি বছরের ১লা জানুয়ারি থেকে ২৫শে অক্টোবর পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি ছিলেন ৩২ হাজার ৭১৬ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে ছিলেন ২৯ হাজার ৪৬৬ জন। এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ১১৮ জনের মৃত্যু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *