অস্ট্রেলিয়াকে ১৫৮ রানের চ্যালেঞ্জিং টার্গেট শ্রীলঙ্কার

Slider খেলা

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার পেসারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের পর শেষদিকে চারিথ আসালাঙ্কার ব্যাটিং ঝড়ে চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করিয়েছে শ্রীলঙ্কা। ফলে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৭ রান করেছে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। ফলে অস্ট্রেলিয়ার জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ১৫৮ রান।

মঙ্গলবার (২৫ অক্টোবর) পার্থে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে শ্রীলঙ্কা। কিন্তু ইনিংসের দ্বিতীয় ওভারেই কুশল মেন্ডিসের উইকেট হারায় তারা। অজি পেসার প্যাট কামিন্সের বলে মিচেল মার্শের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে ৫ রান করেন তিনি।

এরপর ধনঞ্জয়া ডি সিলভাকে সঙ্গে নিয়ে দলের রান এগিয়ে নিতে থাকেন আরেক ওপেনার পাথুম নিসাঙ্কা। কিন্তু অস্ট্রেলিয়ার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে রানের গতি আগাতে পারছিলেন না তারা। ফলে এই দুই ব্যাটার ৫৮ বলে মাত্র ৬৯ রানের জুটি গড়েন।

ধনঞ্জয়া ২৩ বলে ৩ বাউন্ডারিতে ২৬ রান করে স্পিনার আগারের বলে সাজঘরে ফেরেন। নিসাঙ্কা ৪০ রান করেন ৪৫ বলের মোকাবেলায়। এই দুই ব্যাটারের বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারায় লঙ্কানরা।

তবুও শেষদিকে চারিথ আসালাঙ্কার ২৫ বলে ৩৮ ও চামিকা করুনারত্নের ৭ বলে ১৪ রানে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৭ রান করে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।

অস্ট্রেলিয়ার বোলিংয়ে জস হ্যাজেলউড, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাস্টন আগার ও গ্লেন ম্যাক্সওয়েল প্রত্যেকে ১টি করে উইকেট পান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *