বাজারে কমেছে পেঁয়াজ ও আদার দাম

Slider অর্থ ও বাণিজ্য


তিন দিনের ব্যবধানে দিনাজপুরের হিলি স্থলবন্দরের পাইকারি বাজারে কমেছে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজ ও আদার দাম। গত তিন দিন আগে ভারতীয় পেঁয়াজ ৩৫ থেকে ৩৬ টাকা কেজি দরে বিক্রি হয়েছে এবং আদা বিক্রি হয়েছে ১৬০ টাকা দরে।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকালে হিলির বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়। তবে বর্তমানে প্রতি কেজি ৫ টাকা কমে পেঁয়াজ ২৮ থেকে ৩০ টাকা এবং আদা কেজি প্রতি ৪০ টাকা কমে বিক্রি হচ্ছে ১২০ টাকায়। দাম কমাতে কিছুটা স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে। আমদানি বৃদ্ধির কারণে কমেছে দাম বলছেন ব্যবসায়ীরা।

পেঁয়াজ কিনতে আসা মনিরুল ইসলাম বলেন, দুর্গাপূজার আগে হিলির বাজারে পেঁয়াজের দাম অনেকটাই কম ছিল। তারপর এখন ৩০ টাকা কেজি। গত তিন দিন আগে ৩৫ টাকা ছিল।

আদা কিনতে আসা মোস্তাফিজার রহমান বলেন, কিছুদিন আগেই হিলির বাজারে প্রতি কেজি আদা ১৬০ টাকা দরে বিক্রি হয়েছে। আজ কেজি প্রতি ১২০ টাকা দরে বিক্রি হচ্ছে। দাম কিছুটা কমার কারণে আমাদের সুবিধা হয়েছে।

হিলি বাজারের পেঁয়াজ ও আদা বিক্রেতা শাহাবুল ইসলাম বলেন, তিন দিনের ব্যবধানে হিলি স্থলবন্দরের পাইকারি বাজারে কমেছে পেঁয়াজ ও আদার দাম। বর্তমানে ভারতীয় পেঁয়াজ ২৮ থেকে ৩০ টাকা এবং আদা ১২০ টাকা দরে বিক্রি হচ্ছে। ভারত থেকে আমদানির কারণে কমেছে দাম।

হিলি কাস্টমসের তথ্য মতে, গতকাল বুধবার হিলি স্থলবন্দর দিয়ে ভারতীয় ২৪ ট্রাকে ৭২১ মেট্রিকটন পেঁয়াজ এবং ভারতীয় ২ ট্রাকে ৩২ মেট্রিকটন ভারত থেকে আমদানি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *