মিরপুর ট্রাফিক বক্সে রিকশাচালকদের হামলার ঘটনায় মামলার প্রস্তুতি

Slider জাতীয়


রাজধানী ঢাকার মিরপুর ও পল্লবী থানা এলাকার পাঁচটি পুলিশ বক্সে হামলা চালিয়েছেন ব্যাটারিচালিত রিকশাচালকরা। ব্যাটারিচালিত রিকশা উচ্ছেদে পুলিশি অভিযানের প্রতিবাদে এ হামলা চালায় তারা।

শুক্রবার (১৪ অক্টোবর) এ ঘটনায় মিরপুর ১০ নম্বর গোলচত্বর ট্রাফিক বক্সে মিজানুর রহমান নামের এক পুলিশ কনস্টেবল আহত হয়েছেন।

ট্রাফিক পুলিশের পল্লবী জোনের সহকারী কমিশনার ইলিয়াস হোসেন জানান, শুক্রবার সকালে দুটি ব্যাটারিচালিত রিকশা জব্দ করা হয়েছিল। এরপর ১০ নম্বর গোলচত্বর ট্রাফিক বক্সে হামলা করে একদল চালক।

আহত পুলিশ কনস্টেবল মিজানুরের চোয়ালে ১৩টি সেলাই লেগেছে, মাথায়ও জখম হয়েছে বলে জানান সহকারী কমিশনার ইলিয়াস।

সর্বশেষ পরিস্থিতি অনুযায়ী, মিরপুর ও পল্লবী এলাকার পরিস্থিতি এখন শান্ত থাকলেও সতর্ক অবস্থায় রয়েছে পুলিশ। এছাড়া পুলিশের কাজে বাধা দেয়া ও সরকারি সম্পত্তি নষ্ট করার অভিযোগে হামলাকারী এবং হামলার উসকানিদাতাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছে পুলিশ। তবে এ ঘটনায় পুলিশ এখনো কাউকে আটক করতে পারেনি।

এ বিষয়ে পল্লবী থানার পরিদর্শক (তদন্ত) আহাদ আলী বলেন, হামলাকারীদের কাউকে এখন পর্যন্ত আটক করা যায়নি। তবে এ বিষয়ে আমাদের থানায় মামলার দায়ের হওয়ার কাজ প্রায় শেষ পর্যায়ে। সরকারি কাজে বাধা ও সরকারি সম্পত্তি নষ্ট করার অভিযোগের ভিত্তিতে মামলা করা হচ্ছে। পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করছে। এছাড়া হামলাকারী ও তাদের ইন্ধনদাতাদের আটক করতে আমরা কাজ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *