বিশ্বজুড়ে করোনায় প্রাণহানি বেড়েছে, সংক্রমণ কমেছে

Slider সারাবিশ্ব


গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৬ হাজার ৭৪৬ জন, যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় ৮০ হাজার। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫৯৬ জনের, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় দুইশ’ জন।

মঙ্গলবার (১১ অক্টোবর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬২ কোটি ৬৮ লাখ ১৯ হাজার ৩৮৪ জন। মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৬১ হাজার ৭৫৯ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩৭ জনের এবং শনাক্ত হয়েছে ৬ হাজার ৭৪১ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ১ হাজার ৫৪৩ জন এবং মৃত ১৮ জন। ইতালিতে আক্রান্ত ১৫ হাজার ৮৯ জন এবং মৃত্যু ৫১ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ৩২ হাজার ১১৭ জন এবং মৃত্যু হয়েছে ৫৭ জনের। জাপানে মৃত ৫০ জন এবং আক্রান্ত ১৩ হাজার ৩৮ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত ৯ হাজার ৩৭৩ জন এবং মৃত্যু হয়েছে ৭৯ জনের।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১৫ হাজার ৬৬১ জন এবং মৃত্যু হয়েছে ৯৬ জনের। একই সময়ে ফিলিপাইনে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ১০৬ জন এবং ৩৩ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৯৮১ জন এবং মৃত্যু হয়েছে ২৩ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *