শ্রীপুরে আলোচিত তিন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে পদ হারানোর মত অভিযোগ!

Slider টপ নিউজ

গাজীপুর: শ্রীপুরে ৮টি ইউনিয়ন পরিষদের আলোচিত নির্বাচন হল এখনো এক বছর হয়নি। এরই মধ্যে উপজেলার তিনজন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে নৈতিক স্খলনের অভিযোগ( যা পদ হারানোর জন্য প্রয়োজ্য) উঠেছে। ইতোমধ্যে জনগনও কথা বলতে শুরু করেছেন।

অনুসন্ধানে জানা যায়, শ্রীপুর উপজেলার গোসিংগা ইউনিয়নের চেয়ারম্যান সাইদুর রহমান শাহীনের বিরুদ্ধে সরকারী জায়গা দখল করে স্থাপনা নির্মান ও শীতলক্ষা নদীর জমি দখলের অভিযোগ উঠেছে। বরমী ইউনিয়নের চেয়ারম্যন তোফাজ্জল হোসেনের বিরুদ্ধে অবকাঠামো নির্মান না করে সরকারী অর্থ আত্বসাৎ ও অসদাচরণের অভিযোগ এনে কয়েকজন ইউপি সদস্য অনাস্থা প্রস্তাব দিয়েছেন, গঠিত হয়েছে তদন্ত কমিটিও।

গাজীপুর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল হক মাতবরের বিরুদ্ধে বঙ্গবন্ধুকে অবমাননার অভিযোগ এনে মানববন্ধন আহবান করার পর বাদী মিলে গেছেন চেয়ার‌্যানের সাথে। একই ইউনিয়নে চেয়ারম্যান ও এক প্রাক্তন মেম্বারের বিরুদ্ধে হুমকি দিয়ে কম দামে জমি কেনার অভিযোগ(লিখিত, অডিও এবং ভিডিওতে) করেও ভয়ে আড়ালে চলে গেছেন এক সংখ্যালঘু পরিবার। এক শিল্পপ্রতিষ্ঠানকে রাস্তা কাটার লিখিত অনুমতি দিয়েও অস্বীকার করছেন চেয়ারম্যান।

পর্যালোচনায় দেখা যায়, তিনটি অভিযোগই নৈতিক স্খলনের যা ক্ষমতার অপব্যবহার ও অবৈধ অর্থ উপার্জনের সামিল। অভিযোগগুলো প্রমানিত হলে স্থানীয় সরকার বিভাগ অভিযুক্তদের চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দিতে পারবেন আইনগত ভাবেই। কারণ তারা শপথ ভঙ্গ করে রাষ্ট্রীয় অর্থ তসরুফ করেছেন এবং অভিযোগের ধরণ ও প্রকৃতি বলছে, জনগনকে সেবার পরিবর্তে নির্যাতন করছেন তারা।

সাম্প্রতিক সময়ে আলোচিত তিনজন চেয়ারম্যানই তাদের বিরুদ্ধে আনীত সকল অভিযোগ অস্বীকার করে নিজেদের সৎ ও নিষ্ঠাবান হিসেবে দাবী করছেন।

এ সব বিষয়ে গাজীপুর জেলা প্রশাসনের একজন দায়িত্বশীল কর্মকর্তা বলেছেন, অভিযোগ খতিয়ে দেখতে ইতোমধ্যে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। অভিযোগ প্রমানিত হলে বিধিমোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

চলবে——-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *