কোচিং সেন্টার নিয়ে কঠোর হুঁশিয়ারি শিক্ষামন্ত্রীর

Slider শিক্ষা

কোচিং সেন্টার নিয়ে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে নতুন পাঠ্যক্রম বিষয়ে মাধ্যমিক পর্যায়ের স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষকদের প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন শেষে কোচিং সেন্টার নিয়ে এ কঠোর হুঁশিয়ারি বার্তা দেন তিনি।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, আসন্ন পাবলিক পরীক্ষার আগে দেশের কোচিং সেন্টার খোলা যাবে না। এরপরও যদি কোনো কোচিং সেন্টার খোলা রাখা হয়, তবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় তিনি অভিভাবকদের উদ্দেশে বলেন, আপনারা সন্তানদের কোচিং সেন্টারে না পাঠালে কোচিং সেন্টারগুলো এমনিতেই বন্ধ থাকবে।

পরে তিনি শিক্ষকদের উদ্দেশে বলেন, নতুন কারিকুলামে ধারাবাহিক ও সামষ্টিক মূল্যায়ন হবে। ধারাবাহিক মূল্যায়নের জন্য একটি অ্যাপ তৈরি করা হবে। এর মাধ্যমে শিক্ষার্থীদের বছর শেষে মূল্যায়ন করা হবে। এ ক্ষেত্রে শিক্ষকদের বেশি গুরুত্ব দিতে হবে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. আবুবক্কর ছিদ্দীক, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব কামাল হোসেন, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যান মো. ফরহাদুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *