ঢাকা উত্তর সিটির ২৪ নং ওয়ার্ডে আ:লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী অস্ত্রসহ আটক

Slider


ঢাকা: ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের আগের দিন অস্ত্র প্রদর্শনের অভিযোগে কাউন্সিলর পদপ্রার্থী তালুকদার সারওয়ার হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থেকে তাকে গ্রেপ্তার করা হয়। স্থানীয় আওয়ামী লীগের এই নেতা ঢাকা উত্তরের ২৪ নম্বর ওয়ার্ডের প্রার্থী। এ ওয়ার্ডে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সফিউল্লা সফি।

ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার বিপ্লব বিজয় তালুকদার বলেন, দুপুরে শিল্পাঞ্চলের রহিম মেটাল মসজিদ এলাকায় দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এ সময় তালুকদার সারওয়ার হোসেন তার সঙ্গে থাকা অস্ত্র বের করে ভীতিকর পরিবেশ সৃষ্টি করেন। অস্ত্র প্রদর্শন নির্বাচনী অপরাধ হওয়ায় তাকে আটক করে পুলিশ। পরে নির্বাচনী দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট তার বিরুদ্ধে মামলা দায়েরের নির্দেশ দেন। তেজগাঁও শিল্পাঞ্চল থানায় অস্ত্র আইনে মামলাটি দায়ের করা হয়। এ মামলায় শনিবার তাকে আদালতে হাজির করা হবে। তার অস্ত্রটি জব্দ করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, শুক্রবার দুপুর ২টার দিকে সফিউল্লা সফি নাবিস্কোর পাশের রহিম মেটাল মসজিদ থেকে জুমার নামাজ পড়ে বের হন। এর পরপরই তার সমর্থকদের সঙ্গে তালুকদার সারওয়ারের সমর্থকদের বাগ্‌বিতণ্ডা ও হাতাহাতি হয়। এ সময় তালুকদার সারওয়ার একটি আগ্নেয়াস্ত্র বের করেন। এতে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। তখন সারওয়ারকে মারধর করা হয় বলে অভিযোগ করেন তার সমর্থকরা।

এ ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর সফিউল্লাহ সফি সমকালকে বলেন, ‘মারধরের অভিযোগ একেবারেই ঠিক নয়। বরং মদ্যপ অবস্থায় তালুকদার সারওয়ার অস্ত্র বের করে আমাকে ও আমার কর্মী-সমর্থকদের ভয় দেখান। তিনি প্রকাশ্যে গুলি করবেন বলেও হুমকি দিয়েছেন। পরে পুলিশ তাকে ধরে নিয়ে যায়।’

এদিকে সারওয়ারের সমর্থকদের দাবি, তার হাতে থাকা অস্ত্রটি বৈধ। সেটি দিয়ে কাউকে গুলি করতে চাওয়া হয়নি।

কাউন্সিলর সফিউল্লাহ এবার ঠেলাগাড়ি প্রতীকে নির্বাচন করছেন। অন্যদিকে তালুকদার সারওয়ার হোসেনের প্রতীক কাঁটাচামচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *