যুদ্ধাপরাধী মামলায় সাতক্ষীরায় বিএনপি নেতাসহ আটক ৪

Slider জাতীয়


সাতক্ষীরার শ্যামনগরে যুদ্ধাপরাধী মামলায় উপজেলা বিএনপি’র সহ-সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক ভাইস-চেয়ারম্যান এস এম মহাসিন-উল-মুলক সহ ৪ ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলেন- ঈশ্বরীপুর মৃত এস.এম. বরকত উল্যাহ ছেলে এস.এম মহাসিন-উল-মুলক, ধূমঘাট গ্রামের মৃত নাসের উদ্দীন গাজীর ছেলে মহিউদ্দীন গাজী, শ্রীফল কাটি গ্রামের মৃত মান্দার মোল্যার ছেলে ফজের আলী ওরফে কুদ্দুস মোল্যা এবং মুন্সিগঞ্জ কুলতলী গ্রামের মৃত জহুর আলী গাজীর ছেলে ফজের আলী গাজী।

শ্যামনগর থানার ওসি কাজী ওয়াহিদ মুর্শেদ জানান, বুধবার (৭ সেপ্টেম্বর) রাতে অভিযান চালিয়ে নিজ নিজ বাড়ি থেকে তাদের আটক করা হয়।

মামলার বরাত দিয়ে ওসি মুর্শেদ আরও জানান, ১৯৭১ সালের ১০ অক্টোবর শ্রীফলকাটি গ্রামে সুরেন্দ্র নাথ মন্ডলকে গুলি করে হত্যা করে আসামিরা। ওই ঘটনায় নিহতের কন্যা মামলার বাদী চন্দনা রানী (টুকু) মন্ডল ২০০৯ সালের ২৬ এপ্রিল সাতক্ষীরার চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ১২ জনের বিরুদ্ধে মামলা করে। দীর্ঘ তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

শ্যামনগর থানার ওসি কাজী ওয়াহিদ মুর্শেদ সত্যতা নিশ্চিত করে বলেন, যুদ্ধাপরাধী মামলায় পরোয়ানাভুক্ত ৪ জনকে আটক করে সাতক্ষীরা আদালতে প্রেরণ করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *